ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

হামলার পর জাফর ইকবাল

‘তুমি ছাত্রদেরকে বলো তারা যেন উত্তেজিত না হয়’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২৭, ৪ মার্চ ২০১৮

হামলার শিকার হয়ে নিজেই ফোনে সেই খবর স্ত্রীকে জানিয়েছিলেন বিশিষ্ট লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। শাবি শিক্ষক জাফর ইকবালের স্ত্রী অধ্যাপক ড. ইয়াসমিন হক বলেন, যখন তার ওপর হামলা হয়, তখন তিনি আমাকে ফোনে সেই খবর জানান। তিনি আমাকে বলেন, আমি চাই না তুমি টিভি-মিডিয়ার মাধ্যমে সংবাদ পাও। অনেক ব্লিডিং হচ্ছে। পরে যদি কথা বলতে না পারি, সেজন্য তোমাকে ফোন দিয়েছি। আমি পুরোপুরি ভালো আছি। তুমি ছাত্রদেরকে বলো তারা যেন উত্তেজিত না হয়।

রোববার ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) সংবাদ সম্মেলন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ড. ইয়াসমিন হক আরও বলেন, এখানে তার ঠিকমতো চিকিৎসা হচ্ছে। এখানকার চিকিৎসকদের প্রতি আমাদের আস্থা আছে। তাকে বিদেশে নেওয়ার প্রয়োজন নেই।

হামলার বিষয়ে তিনি বলেন, দীর্ঘদিন থেকেই আমরা পুলিশের নিরাপত্তায় আছি। এ মুহূর্তে আমি প্রশাসন কিংবা সরকারকে দোষারোপ করতে চাই না। তাদের সর্বাত্মক সহযোগিতা ছিল। বিশেষ করে প্রধানমন্ত্রীর নির্দেশে দ্রুত তাকে সিএমএইচে আনা হয়।

সিএমএইচে জাফর ইকবালকে বিরক্ত না করার জন্য সবার প্রতি অনুরোধ জানান তিনি।

প্রসঙ্গত, শনিবার বিকাল ৫টা ৪০ মিনিটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাসে অনুষ্ঠান চলাকালে ড. মুহম্মদ জাফর ইকবালকে পেছন থেকে মাথায় ছুরিকাঘাত করে ২৪-২৫ বছর বয়সী এক তরুণ। পরে ফয়জুর রহমান ফয়জুল নামে ওই তরুণকে আটক করা হয়েছে।

এসএইচ/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি