ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

হামলাকারীর পরিচয় জনগণের সামনে তুলে ধরা হোক: ইমরান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০১, ৪ মার্চ ২০১৮ | আপডেট: ১৯:০২, ৪ মার্চ ২০১৮

গণজাগরণ মঞ্চের সমন্বয়কারী ইমরান এইচ সরকার বলেছেন, একের পর এক মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি খুন হলেও সরকার কার্যত তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিতে পারে নাই। বরং ব্যর্থ হয়েছে। ২০১৩ সাল থেকে আজ পর্যন্ত খুন হওয়া লোকের সংখ্যা কম নয়। কিন্তু এখন পর্যন্ত কোন হত্যাকান্ডের বিচার হয়নি। কোন হত্যাকাণ্ডের পেছনের ঘটনা বা আসল খুনীকে সনাক্ত করা হয়নি। তাই মৌলবাদি জঙ্গি গোষ্ঠী ড. জাফর ইকবালের ওপর হামলা করার সাহস পায়।

আজ বিকেলে রাজধানীর শাহবাগ মোড়ে ড. জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে গণজাগরণ মঞ্চ আয়োজিত সমাবেশে এসব কথা বলেন ইমরান এইচ সরকার।

তিনি বলেন, আমরা বিভিন্ন সময় খেয়াল করেছি, যখনই কোন হত্যাকান্ড সংঘটিত হয়েছে, তখনই নানা অপবাদ দিয়ে হত্যাকান্ডের মোটিভকে অন্যদিকে ঘুরিয়ে দেওয়ার চেষ্টা করা হয়েছে। এ অবস্থায় সরকারের ভূমিকা দেখে মনে হয়, সরকার খুনের আসল মোটিভ বের না করে খুন হওয়া ব্যক্তির দোষ খুঁজতে তৎপর। 

ইমরান এইচ সরকার আরো বলেন, আমাদেরকে নানা ভাবে ভয় ভীতি দেখানো হয়। হামলা মামলার হুমকী দেওয়া হয়। কিন্তু যতো বাধাই আসুক, আমরা রাজপথ ছেড়ে যাবনা।

২০১৩ সালের স্মৃতিচারণ করে ইমরান এইচ সরকার বলেন, আমরা আমাদের সহযোদ্ধার লাশ কাঁধে করেও এই শাহবাগে এসেছি। তাই এখন আর মৃত্যুকে ভয় পাইনা।

সরকারের কাছে দাবি জানিয়ে ইমরান এইচ সরকার বলেন, ড. জাফর ইকবাল স্যারের ওপর হামলা করতে গিয়ে যে খুনী হাতে নাতে ধরা পড়েছে তার আসল পরিচয়, পর্দার আড়ালের আসল রহস্য অনতিবিলম্বে জনগণের সামনে উন্মোচন করা হোক।

এ সময় ইমরান এইচ সরকার আগামী ৬ মার্চ সকাল দশটায় দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে মানববন্ধন ও ৮ মার্চ বেলা চারটায় সকল জেলা উপজেলায় বিক্ষোভ কর্মসূচী ঘোষণা করে।

আআ/এসি 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি