ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

সুন্দরগঞ্জ ও নাসিরনগরের নির্বাচন সুষ্ঠু হবে : ইসি সচিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৩, ১১ মার্চ ২০১৮

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) ও ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনের উপ-নির্বাচন সুষ্ঠু হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ। তিনি বলেন, সেখানকার জেলা প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষা এবং গোয়েন্দা বাহিনীর সদস্যরা আমাদের নিশ্চিত করেছেন, নির্বাচন সুষ্ঠু হবে। নির্বাচন সুষ্ঠু করতে প্রয়োজনীয় সব ব্যবস্থা তারা নিয়েছেন।

রোববার নির্বাচন কমিশনের নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এর আগে বিরোধী দল জাতীয় পার্টির একটি প্রতিনিধি দল সিইসির সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় তারা দুই উপ-নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নেতাকর্মীরা কেন্দ্র দখল করতে পারে আশঙ্কা প্রকাশ করেন।

এ বিষয়ে সচিব বলেন, নির্বাচনে অংশগ্রহণকারী দল সব সময় একটি আশঙ্কায় থাকে। এ নির্বাচনে আমাদের যত ধরনের সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার দরকার সব নেওয়া হয়েছে। আমরা কোনো আশঙ্কা করছি না।

তিনি আরও বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় প্রধান নির্বাচন কমিশনারসহ আমি নিজে সেখানে গিয়ে জেলা প্রশাসকসহ আইন-শৃঙ্খলা বাহিনী সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলেছি। এছাড়া নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম গাইবান্ধা গিয়েছিলেন। আমরা সেখানেও কোনো অভিযোগ পাইনি। তবে যেহেতু জাতীয় পার্টি অভিযোগ করেছে, তাই এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মুহাম্মদ ছায়েদুল হক এবং সংসদ সদস্য গোলাম মোস্তফার মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়া-১ ও গাইবান্ধা-১ আসন দুটি শূন্য হলে উপ-নির্বাচনের বাধ্যবাধকতা তৈরি হয়। আগামী ১৩ মার্চ এই দুই আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি