ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

পরিস্থিতি বুঝে সেনা মোতায়েন: কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৪, ৮ এপ্রিল ২০১৮

জাতীয় সংসদ নির্বাচনের সময় নির্বাচন কমিশন সেনা মোতায়েন করতে চাইলে সরকারকে জানালে সরকার সে অনুযায়ী ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির প্রথম সভায় তিনি এ কথা বলেন।

সেনাবাহিনী প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীনে উল্লেখ করে তিনি বলেন, নির্বাচনের সময় নির্বাচন কমিশন দায়িত্ব পালন করবে। সে সময় আইন প্রয়োগকারী সংস্থা নির্বাচন কমিশনের অধীনে চলে যাবে।কিন্তু সেনাবাহিনী প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীনে। সেনাবাহিনী কিন্তু নির্বাচন কমিশনের অধীনে যাবে না। নির্বাচন কমিশন যদি প্রয়োজন মনে করে যে আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থা দায়িত্ব পালন করতে পারছে না, তখন সে অবস্থায় নির্বাচন কমিশন সরকারকে অনুরোধ করবে—সরকার বাস্তবতা অনুযায়ী ব্যবস্থা নেবে।

রোববার রাজধানীর সিরডাপ মিলনায়তনে ইলেকশন ওয়ার্কিং গ্রুপ আয়োজিত এক আলোচনা সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেন, ‘অতীতে সেনা মোতায়েন করা হয়েছে। আগামী নির্বাচনেও সেনা মোতায়েন হতে পারে। আমার ব্যক্তিগত মত হচ্ছে, জাতীয় নির্বাচনে সেনা মোতায়েন করা উচিত। তার এ মন্তব্যের বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের উপরোক্ত মন্তব্য করেন।

সাংবাদিকের অপর এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে তার স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে তাকে আগের চেয়ে বেশি হাস্যোজ্জ্বল ও প্রাণবন্ত দেখা গেছে। এরপরও বিএনপির নেতারা বিভিন্ন ধরনের কথা বলেই চলেছেন।

এমএইচ/টিকে


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি