ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতির শপথ ১৫ এপ্রিল  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২৫, ৮ এপ্রিল ২০১৮ | আপডেট: ২৩:৪৫, ৮ এপ্রিল ২০১৮

দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি হিসেবে শপথ  নিতে যাচ্ছেন মো. আবদুল হামিদ ।

আগামী ১৫ এপ্রিল তিনি এই শপথ গ্রহণ করবেন। ওইদিন সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গভবনের দরবার হলে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীর শারমিন চৌধুরী ২১তম রাষ্ট্রপতি হিসেবে আবদুল হামিদকে শপথ বাক্য পাঠ করাবেন।

রোববার রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এ তথ্য গণমাধ্যমকে  জানান।

স্বাধীনতার পর থেকে ১৯ মেয়াদে এ পর্যন্ত ১৬ জন রাষ্ট্রপতি দায়িত্ব পালন করেছেন। আবদুল হামিদ এই পদে ১৭তম ব্যক্তি আর পদ হিসেবে ২১তম । এবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি হয়েছেন আবদুল হামিদ। সংবিধানে সর্বোচ্চ দুইবার রাষ্ট্রপতি পদে থাকার সুযোগ থাকায় এটাই হবে তার শেষ মেয়াদ । 

গত ৭ ফেব্রুয়ারি বাংলাদেশের ২১তম রাষ্ট্রপতি পদে বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে নির্বাচিত ঘোষণা করে ইসি । আর কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় মনোনয়নপত্র বাছাইয়ের আনুষ্ঠানিকতা শেষ করে আবদুল হামিদকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। 

উল্লেখ্য, ২০১৩ সালের ২৪ এপ্রিল দেশের রাষ্ট্রপতি হিসেবে শপথ নিয়েছিলেন আবদুল হামিদ। সেই মেয়াদ শেষ  হওয়ায় গত ২৫ জানুয়ারি রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল ঘোষণা করেন সিইসি । ৫ ফেব্রুয়ারি মনোনয়ন দাখিলের দিন একমাত্র আবদুল হামিদের মনোনয়নপত্র জমা পড়ে। ফলে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় তাঁকে দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি পদে নির্বাচিত হন।

কেআই/এসি 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি