ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসবে সরকার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৪, ৯ এপ্রিল ২০১৮ | আপডেট: ০৮:৪৫, ৯ এপ্রিল ২০১৮

সরকারি চাকরিতে কোটা পদ্ধতির সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থী ও চাকরি প্রত্যাশীদের সঙ্গে আজ সোমবার আলোচনায় বসতে চাইছে সরকার।

রবিবার দিবাগত রাতে শাহবাগে আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক সরকারের পক্ষ থেকে এ বৈঠকের আহ্বান জানান।

এসময় নানক বলেন, আমি সরকারের পক্ষ থেকে এসেছি। কোটা পদ্ধতি দীর্ঘসময় ধরে চলে আসছে। এটি সংস্কার নিয়ে সাধারণ ছাত্ররা যে আন্দোলন করছে, যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে তা আমাদের কখনো কাম্য নয়।

তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে নির্দেশ দিয়েছেন আন্দোলনকারী ছাত্রদের সঙ্গে আলোচনা করার জন্য। সোমবার সকাল ১১টায় সাধারণ সম্পাদক আলোচনায় বসবেন। কখন-কিভাবে, কতজন আলোচনায় বসবে সেটা তাদের সঙ্গে আলাপ করে নির্ধারণ করা হবে।

নানক আরও বলেন, এ আন্দোলন নিয়ে কেউ কেউ গুজব ছড়াচ্ছে, আবু বকর নামে এক ছাত্র নাকি মারা গেছেন। আবু বকর নামে কোনো ছাত্র মারা যান নি। এসময় সেখানে উপস্থিত আবু বকর সাংবাদিকদের বলেন, আমি কপালে এবং বুকে সামান্য আঘাত পেয়ে আহত হয়েছি।

শাহবাগ থানায় আটক শিক্ষার্থীদের বিষয়ে এক প্রশ্নে জবাবে নানক বলেন, এ ঘটনায় আটক সব শিক্ষার্থীকে ছেড়ে দেওয়া হবে।

উল্লেখ্য, আন্দোলনকারীদের ৫ দফা দাবির মধ্যে রয়েছে কোটার পরিমাণ ৫৬ শতাংশ থেকে কমিয়ে ১০ শতাংশ করা, কোটার যোগ্য প্রার্থী না পেলে শূন্যপদে মেধায় নিয়োগ, বিশেষ নিয়োগ পরীক্ষা না নেওয়া, অভিন্ন বয়সসীমা, একাধিকবার কোটার সুবিধা ব্যবহার না করা।


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি