ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে: আওয়ামী লীগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৬, ৩০ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ২০:১১, ৩০ ডিসেম্বর ২০১৮

একাদশ সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে বলে দাবি করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান। তিনি দলের পক্ষ থেকে নির্বাচনে অংশ নিয়ে নিজের ভোটাধিকার প্রয়োগ করায় বাংলাদেশের সাধারণ মানুষকে ধন্যবাদ দিয়েছেন। একইসঙ্গে নির্বাচনের চ্যালেঞ্জ মোকাবিলা করায় দলের সভাপতি শেখ হাসিনাকেও ধন্যবাদ জানিয়েছেন।

রোববার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের পক্ষ থেকে এ ধন্যবাদ জানান তিনি।

এ সময় তিনি বলেন, স্বাধিন সার্বভৌম ভাবে নির্বাচন কমিশনের অধিনে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শান্তিপূর্ন নির্বাচনের জন্য শেখ হাসিনা ও নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানাচ্ছি। নারিসহ নতুন ভোটারদের শুভেচ্ছা জানাচ্ছি। নির্বাচনে দেশের বিভিন্ন জায়গায় সহিংশতা ঘটটেছে, তা জামাত বিএনপি করেছে। আওয়ামী লীগের প্রার্থী ও কর্মীদের লক্ষ্য করে তারা এই সহিংসতা ঘটিয়েছে। তারা ১২টি এলাকায় ১৬টি ভোট কেন্দ্র স্থগিত করেছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন বিএনপি জামায়াতের সহিংসতায় দুই আনসার সদস্য প্রাণ হারিয়েছেন উল্লেখ করে তাদের পরিবারের প্রতি সমবেদনা জানান এই আওয়ামী লীগ নেতা। সেইসঙ্গে সহিংসতাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানান তিনি।

তিনি বলেন, অতীতের যে কোনো সময়ের চেয়ে এবার সহিংসতা কম। একইসাথে ২৯৯টি নির্বাচনি এলাকায় মাত্র ১৬টি কেন্দ্রের ভোট স্থগিত হয়েছে। ভোটারদের উপস্থিতি ছিল আশাব্যঞ্জক। আমরা দেখেছি মা তার শিশুকে নিয়ে, গর্ভবতী নারী, প্রতিবন্ধি ও বৃদ্ধ-বৃদ্ধারা ভোট দিয়েছেন। সর্বস্তরের মানুষের এই ভোট প্রদান প্রমাণ করে যে নির্বাচন অংশগ্রহণমূলক ছিল।

তিনি বলেন, যে কোনো বিবেচনায় এটি একটি ঐতিহাসিক নির্বাচন। এই নির্বাচনে ভোট দেওয়ায় বাংলাদেশের মানুষকে শেখ হাসিনার পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান আব্দুর রহমান। তিনি বলেন, শান্তিপূর্ণ নির্বাচন করা ছিল একটি চ্যালেঞ্জ। যা জনগণের সহায়তায় সম্ভব হয়েছে।

মাত্র এক সপ্তাহের মধ্যে দেশের সব রাজনৈতিক দলের সঙ্গে অর্থবহ সংলাপের মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মেয়ে শেখ হাসিনা বাংলাদেশে অন্তর্ভূক্তিমূলক নির্বাচনের শুভসূচনা করেছেন বলে উল্লেখ করেন তিনি। এজন্য শেখ হাসিনাকে ধন্যবাদ জানানো হয়।

শান্তিপূর্ন নির্বাচন করায় নির্বাচন কমিশন, রিটার্নিং কর্মকর্তা, স্থানীয় প্রশাসন, সশস্ত্র বাহিনী, বিজিবি, গ্রাম পুলিশ, আনসারসহ সব সংশ্লিষ্টদের আওয়ামী লীগের পক্ষ থেকে ধন্যবাদ জানান। নির্বাচনে যে সব রাজনৈতিক দল অংশ নিয়েছে তাদেরও অভিনন্দন জানান তিনি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সব ভোটার, জনসাধারণ বিশেষ করে নারী ও নতুন ভোটারদের শুভেচ্ছা জানান এই নেতা। নির্বাচনের খবর সুষ্ঠুভাবে মানুষের কাছে পৌঁছে দেয়ায় গণমাধ্যমক্ওে ধন্যবাদ জানানো হয়।

নেতাকর্মীদের ভোটের ফলাফল না পওয়া পর্যন্ত কেন্দ্রে অবস্থানের নির্দেশ দেওয়া হয়েছে জানিয়ে আব্দুর রহমান বলেন, ফলাফর যাই হোক না কেন তা মেনে নিতে প্রস্তুত রয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি