ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

‘উপজেলা ভোট নিয়ে প্রশ্ন তোলার সুযোগ দিবো না’

প্রকাশিত : ১৪:৩৪, ৬ মার্চ ২০১৯

নিরপেক্ষ ও গ্রহণযোগ্য ভোটের জন্য সব ধরণের প্রস্তুতির কথা জানিয়ে নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেছেন, আমি ভোটারদের উদ্দেশে বলতে চাই; একেবারে সত্যিকার অর্থে যার ভোট সে দিবে, যাকে খুশি তাকে দেবে। আর এটা নিশ্চিত করবে নির্বাচন কমিশনসহ আইনশৃঙ্খলা বাহিনী। এর কোনও ব্যর্তয় হবে না এবং হতে পারবে না বলে জানান রফিকুল ইসলাম।

বুধবার রাজশাহীতে উপজেলা নির্বাচন নিয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত বিশেষ সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ সব কথা বলেন তিনি।

নির্বাচন কমিশনার বলেন, এ ভোট নিয়ে কোনও প্রশ্ন তোলার সুযোগ না দেওয়ার চেষ্টা করবো। এর পরও যদি কোনও অপ্রীতিকর ঘটনা ঘটে যায়, তবে যে যে আইনগত ব্যবস্থা নেওয়ার দরকার সব ধরনের ব্যবস্থা নেব। কোনও ছাড় নয়।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে রফিকুল ইসলাম বলেন, উপজেলা ভোট নিয়ে আস্থার জায়গা বাড়বে না কমবে সেটি নির্বাচন কমিশন আগাম বলতে পারবে না। আর আস্থার জায়গা কমেছে সেটিও আমি কোনক্রমে স্বীকার করবো না। কারণ আমরা সব ধরণের ব্যবস্থা নিয়েছি। যাতে করে একটি গ্রহণযোগ্য নির্বাচন হয়।

তিনি বলেন, সংসদ সদস্যদের উপজেলা নির্বাচনী প্রচারে অংশ নেওয়ার কোনও সুযোগ নেই। তারা যেন নির্বাচনী প্রচারণায় অংশ না নেন সে জন্য স্পিকারকে চিঠি দিয়েছি। ইতোমধ্যেই রাজশাহী ও নাটোরের দুইজন সংসদ সদস্যকে চিঠি দিয়ে এলাকার ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। এর পরও কোনও ব্যর্তায় ঘটলে নির্বাচন কমিশন আইনগত ব্যবস্থা নেবে।

সভায় নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে কঠোর হয়ে প্রদক্ষেপ নেওয়ার জন্য আইনশৃংখলা বাহিনীর কর্মকর্তাদের নির্দেশ দেন নির্বাচন কমিশনার।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি