ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ডাকসু নির্বাচন বাতিলের কোনো সুযোগ নেই: প্রো-ভিসি

প্রকাশিত : ১৪:৫৮, ১২ মার্চ ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন বাতিলের সুযোগ নেই বলে জানিয়েছেন উপ-উপাচার্য (প্রো-ভিসি) অধ্যাপক ড. আব্দুস সামাদ। আজ মঙ্গলবার (১২ মার্চ) দুপুর দেড়টায় নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তিনি বলেন, দেশের মানুষ ডাকসু নির্বাচন দেখেছে মিডিয়ার মাধ্যমে, মিডিয়া সাক্ষী। দুইটা হলের মধ্যে একটাতে সামান্য অনিয়ম হয়েছে। আমরা সেখানে তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছি। আরেকটা হলে অনিয়ম বলবো না হাঙ্গামা হয়েছে। কাজেই ডাকসু নির্বাচন যারা বর্জন করেছে, সেটা তাদের নিজস্ব ব্যাপার। তবে নির্বাচন বাতিল করার এখন কোনো সুযোগ আছে বলে মনে করি না।

কুয়েত মৈত্রী হলে রাতেই ব্যালট পেপারে সিল মারার ঘটনায় আমাকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আমি কালই ঘটনাস্থলে গেছি।

আজ সকাল ১০টায় কমিটির অন্য সদস্যদের সঙ্গে বসে মিটিং করেছি। ঘটনাস্থলে ফের পরিদর্শন করেছি। হলের সাবেক ও বর্তমান প্রোভোস্ট, রিটার্নিং কর্মকর্তারা তদন্তের প্রাথমিক কাজ এগিয়ে নিয়েছে। আমরা যথা সময়ে তদন্ত প্রতিবেদন প্রস্তুত করে ভিসির কাছে হস্তান্তর করবো।

ছাত্রলীগ বাদে সবাই নির্বাচন বয়কট করেছে। ভোরে ফলাফল ঘোষণা নিয়েও সন্দেহ প্রকাশ করে ছাত্রলীগ। এ ব্যাপারে তিনি বলেন, নির্বাচনে জয়-পরাজয় আছে। পরাজিত হলে প্রতিক্রিয়া তো আসবেই। অনিয়মের ব্যাপারে আমরা ব্যবস্থা তো নিয়েছি। আর ফলাফল তো হাতে নয়, মেশিনে গণনা হয়েছে, সুতরাং কারচুপি বা অনিয়মের সুযোগ নেই।


টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি