ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

তারেকের ব্যাংক হিসাব জব্দের আদেশ যাবে পররাষ্ট্র মন্ত্রণালয়ে

প্রকাশিত : ১৭:৫০, ১৯ এপ্রিল ২০১৯

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাইদা রহমানের ব্রিটেনের তিনটি ব্যাংক হিসাব জব্দের আদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শুক্রবার দুপুরে রাজধানীর কারওয়ানবাজারের আম্বর শাহ শাহী মসজিদের নিচতলার সংস্কার কাজ শেষে তা উদ্বোধনের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

মন্ত্রী বলেন, বিদেশে পুলিশের কর্মকাণ্ড ইন্টারপোলের মাধ্যমে হয়। তাই তারেক রহমান ও তার স্ত্রীর ব্যাংক হিসাব জব্দের যে আদেশ আদালত দিয়েছেন, তা পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে।

সম্প্রতি চীন সফর শেষে দেশে ফিরেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। সফরের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, চীনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে অনেক বিষয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে। আমাদের কী কী হচ্ছে, কী সমস্যা রয়েছে তা নিয়েও আমরা আলোচনা করেছি।

আসাদুজ্জামান বলেন, মিয়ানমার থেকে আসা ১১ লাখ রোহিঙ্গাকে দেশটিতে ফেরত পাঠাতে চীন সর্বাত্মক সহযোগিতা করবে। এ ছাড়া মিয়ানমারের সঙ্গে যেসব বিষয়ে সমস্যা রয়েছে, তা সমাধানেও দেশটি সর্বাত্মক সহযোগিতা করবে।
এ ছাড়া আমাদের আইনশৃঙ্খলা বাহিনীকে ট্রেনিং ও ফায়ার ইকুইপমেন্টে সহায়তার আশ্বাসও দিয়েছে চীন।

প্রসঙ্গত, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাইদা রহমানের গ্রেট ব্রিটেনের তিনটি ব্যাংক হিসাব ফ্রিজ করার আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ এ আদেশ দিয়েছেন। দুর্নীতি দমন কমিশনের এ-সংক্রান্ত একটি পারমিশন মামলার শুনানি শেষে বিচারক এ আদেশ দেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি