ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

মধ্য রাতে কয়েক দফা কালবৈশাখী ঝড় 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৮, ২৭ মে ২০২০ | আপডেট: ০৯:০১, ২৭ মে ২০২০

ঢাকাসহ দেশের বেশিরভাগ জেলায় রাতে বেশ কয়েক দফা কালবৈশাখী ঝড় বয়ে গেছে। মঙ্গলবার দিন থেকেই বাতাসের বেগ ছিল বেশি, সেই বাতাস গভীর রাতে এবং বুধবার ভোররাতে তীব্র গতির ঝড়ে রূপ নেয়। দমকা বাতাস ও ঝড়বৃষ্টি হয়েছে দেশের অধিকাংশ এলাকায়। এখন পর্যন্ত ক্ষয়-ক্ষতির খবর পাওয়া যায়নি।  তবে সিলেটে কালবৈশাখী তীব্র ছিল না।

ঘূর্ণিঝড় আম্ফানের প্রভাব কাটতে না কাটতে আবারও তীব্র ঝড়ের মুখোমুখি হলো ঢাকাসহ বেশ কয়েকটি জেলা। উত্তর বঙ্গোপসাগরে বাতাসের চাপ বেশি থাকায় এই ঝড় হচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

জানা গেছে, মঙ্গলবার রাত ২টার দিকে হঠাৎ করে শুরু হয় ঝড়। এরপর টানা প্রায় আধা ঘণ্টা তুমুল বেগে ঝড়ো বাতাস ও বজ্রসহ মুষলধারে বৃষ্টি শুরু হয়। এরপর কমে আসে ঝড়ের বেগ। একই ধরনের ঝড় হয়েছে বুধবার ভোররাতে। মধ্যরাতের তুলনায় ভোরে বাতাসের গতিবেগ বেশি ছিল। ২০-২৫ মিনিট ধরে চলে তাণ্ডব। তবে সকাল থেকে ঢাকার আকাশ মেঘলা। গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সঙ্গে চলছে আকাশের গর্জন।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়- সিলেট, রাজশাহী,  রংপুর ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায় এবং চট্টগ্রাম ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং বরিশাল ও খুলনা বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হতে পারে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি