ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

এথেন্স যাচ্ছে বিমানের একটি ফ্লাইট 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৭, ২০ জুলাই ২০২০

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২৭ জুলাই ঢাকা থেকে গ্রীস-প্রত্যাগতদের নিয়ে একটি ফ্লাইট পরিচালনা করবে। এদিন সকাল পৌনে ৭টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর হতে ফ্লাইটটি (ফ্লাইট নং বিজি-৪১৬৯) ৪৪৭ জন যাত্রী নিয়ে এথেন্সের উদ্দেশে যাত্রা করবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অফিসিয়াল ওয়েবসাইটে রোববার বিকেলে এ তথ্য তুলে ধরা হয়েছে। একই ওয়েবসাইটে ৪৪৭ জন যাত্রীর একটি তালিকা সংযোজন করা হয়েছে। তালিকাভুক্ত যাত্রীদের ঢাকা, চট্টগ্রাম ও সিলেট অফিস থেকে তাদের বিমান টিকেট আগামী বুধবার (২২ জুলাই) বিকেল ৫টার মধ্যে সংগ্রহ করার অনুরোধ জানিয়েছে বিমান কর্তৃপক্ষ।

‘আগে আসলে, আগে পাবেন’ এ পদ্ধতিতে টিকেট প্রদান করার কথাও বিমান বাংলাদেশে এয়ারলাইন্সের ওয়েবসাইটে উল্লেখ করা রয়েছে। এছাড়াও টিকেট নেওয়ার জন্য যাত্রীদের ভ্রমণ-সংক্রান্ত বৈধ কাগজপত্র বিমানের সংশ্লিষ্ট সেলস অফিসের কাউন্টারে দেখাতে হবে।

ওয়েবসাইটে প্রদত্ত্ব তথ্যানুসারে, এথেন্সগামী প্রত্যেক যাত্রীকে যাত্রার কমপক্ষে ২৪ ঘন্টা আগে গ্রীস সরকারের কোভিড-১৯ সংক্রান্ত নির্দেশনাসহ অনলাইন পিএলএফ ফর্ম পূরণ করে Travel.gov.gr এই লিংকে সাবমিট করতে হবে। পরে একই যাত্রী একটি কনফার্মেশন মেইল ও কাগজপত্রাদি সম্পর্কিত কপি পাবেন, যা তারা ‘চেক-ইন’ কাউন্টারে দেখাতে পারবেন।

অপরদিকে, এথেন্সগামী সকল যাত্রীকে যাত্রার ৭২ ঘন্টার মধ্যে বাংলাদেশ সরকারের নির্দেশনা অনুযায়ী সরাকার অনুমোদিত হাসপাতালে করোনাভাইরাস পরীক্ষা করার জন্য যেতে হবে। প্রত্যেক যাত্রীকে যাত্রার ৬ ঘন্টা আগে বিমান বন্দরে প্রবেশ করে করোনা পরীক্ষার রিপোর্ট দাখিল করতে হবে। কেবলমাত্র করোনা-নেগেটিভ যাত্রীরাই এথেন্স যাবার সুযোগ পাবেন। খবর : বাসস

এএইচ/এমবি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি