ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ঈদের দিন আবহাওয়া যেমন থাকবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৫, ২৬ জুলাই ২০২০ | আপডেট: ১৩:২০, ২৬ জুলাই ২০২০

ঈদের দিন বৃষ্টি হতে পারে- সংগৃহীত

ঈদের দিন বৃষ্টি হতে পারে- সংগৃহীত

গত দুই দিন সারাদেশে তেমন একটা বৃষ্টিপাত হয়নি। গতকাল শনিবার দেশের সর্বোচ্চ বৃষ্টি হয়েছে কক্সবাজারে ২২ মিলিমিটার। তবে আগামীকাল রাত থেকে দেশের দক্ষিণাঞ্চলে বৃষ্টি হতে পারে। এ বৃষ্টি পরের তিনদিন অব্যাহত থাকতে পারে। ১ আগস্ট বৃষ্টি একটু কম হতে পারে। আবার ২ ও ৩ আগস্ট বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে। বর্ধিত ৫ দিনের অবহাওয়ায় উল্লেখযোগ্য কোন পরিবর্তনের সম্ভাবনা নেই। 

আগামী শনিবার পালিত হবে ঈদুল-আজহা। ঐ দিন বৃষ্টি একটু কম হলেও উত্তর-পূর্বাঞ্চল এবং কক্সবাজার-চট্টগ্রাম (দক্ষিণ-পূর্বা) অঞ্চলে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। অন্য অঞ্চলে স্বাভাবিক আবহাওয়া বিরাজ করতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ আফতাব উদ্দিন। 

তিনি বলেন, ‘২৭ জুলাই রাত থেকে কক্সবাজারের ওইদিকে একটু একটু বৃষ্টি হতে পারে। ২৮, ২৯, ৩০-এ তিনদিন বৃষ্টি একটু বেশি থাকতে পারে। হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। ১ আগস্ট একটু কম হবে। ২ ও ৩ আগস্ট আবার বৃষ্টি থাকবে। ঈদের দিন উপরের (উত্তর-পূর্বাঞ্চল) দিকে বৃষ্টি থাকবে একটু বেশি। বিশেষ করে রাজশাহী, রংপুর, বগুড়া, ময়মনসিংহ, টাঙ্গাইল, সিলেট – এসব অঞ্চলে। এসব অঞ্চলে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। ঢাকায় বৃষ্টির সম্ভাবনা কম, হালকা হতে পারে। এছাড়া এখন যেহেতু বর্ষাকাল, কোথাও কোথাও হালকা বৃষ্টি হতে পারে। কক্সবাজার, চট্টগ্রাম (দক্ষিণ-পূর্বাঞ্চল)– ওই অঞ্চলের দিকে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।’

গতকাল শনিবার দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে দিনাজপুরে ২২ মিলিমিটার। এ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৬ দশমিক ০ এবং সর্বনিম্ন ছিল সিলেটে ২৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস, ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি