ঢাকা, মঙ্গলবার   ২৮ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ১২ ১৪২৮

কর্ম ও বাসস্থানের অধিকার নিশ্চিত করবে সরকার: পরিবেশ মন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৬, ১০ অক্টোবর ২০২০

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, সকলের জন্য কর্ম ও বাসস্থানের অধিকার নিশ্চিত করবে সরকার। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়িত হলে দেশে কোন কর্মহীন, গৃহহীন ও খাদ্যহীন মানুষ থাকবে না।

তিনি আজ মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত ৬৭টি পূজামন্ডপে ৫শ’কেজি করে মোট ৩৩ দশমিক ৫ মেট্রিক টন জিআর চালের জিও, নন এমপিও শিক্ষকদের অনুদান ও গৃহহীনদের মধ্যে ঘরের চাবি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

শাহাব উদ্দিন বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির এই দেশে আবহমানকাল থেকেই শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গোৎসব পালিত হয়ে আসছে।
তিনি বলেন, কিন্তু করোনাভাইরাসের বৈশ্বিক মহামারীকালে সরকারী নির্দেশনা ও জাতীয় পূজা উদযাপন পরিষদের ২৬ দফা নির্দেশনা প্রতিপালন সাপেক্ষে আসন্ন দুর্গোৎসব উদযাপন করতে হবে।

পরিবেশ মন্ত্রী আরো বলেন, সবার আগে জীবন। জীবন রক্ষা করেই আমাদের সকল প্রকার কার্যক্রম পরিচালনা করতে হবে। আওয়ামী লীগের আমলেই মানুষের জীবন মানের উন্নয়ন হয় বলে উল্লেখ করে শাহাব উদ্দিন বলেন, সরকারের সুব্যস্থাপনার জন্যই মহামারীকালেও দেশের বৈদেশিক রিজার্ভ সর্বোচ্চ ৪০ বিলিয়ন ডলার হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান রহুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এম এ মোঈদ ফারুক, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা ও ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ।

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি