ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

স্বাধীনতা বিরোধী চক্রই বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করছে: খাদ্যমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৬, ১১ ডিসেম্বর ২০২০

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, স্বাধীনতা বিরোধী চক্রই বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করছে। তিনি বলেন, যারা একাত্তরে স্বাধীনতা যুদ্ধের বিরোধিতা করেছিল তারাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করছে। কারণ তারা আতঙ্কিত, মুজিব আদর্শকে তারা ভয় পায়।

খাদ্যমন্ত্রী আজ জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত মুজিব জন্মশতবর্ষ ও চলমান বিষয় নিয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

বঙ্গবন্ধু একাডেমির সভাপতি চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে সংসদ সদস্য এডভোকেট নুরুল আমিন রুহুল এবং আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ অনুষ্ঠানে বক্তৃতা করেন।

মন্ত্রী বলেন, পঁচাত্তরে বঙ্গবন্ধুকে রক্ষা করতে পারিনি। কারণ সে সময় মোশতাক, তাহেরউদ্দিন ঠাকুরের মতো মুখোশধারী ষড়যন্ত্রকারীরা ছিল, তারা এখনও আছে। এজন্য সবাইকে সজাগ এবং সতর্ক থাকতে হবে। তিনি বলেন, আমাদের মাঝে জাতির পিতার আদর্শ রয়েছে। জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু অনেক বেশি শক্তিশালী।

খাদ্যমন্ত্রী স্বাধীনতা বিরোধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বলেন, তাদের এ ধরনের ঘৃণ্য কার্যকলাপ বাংলাদেশের মানচিত্রের প্রতি অবমাননা, বাংলাদেশের অসাম্প্রদায়িক চেতনার ওপর চরম আঘাত। এজন্য নিজেদের মধ্যে ঐক্য গড়ে তুলে, নিজেদের সামর্থ্য শক্তি দিয়ে এই সকল দেশবিরোধী অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে ও তাদেরকে প্রতিহত করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নত বিশ্বের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন উল্লেখ করে মন্ত্রী বলেন, তাঁর নেতৃত্বে বাংলাদেশ ইতোমধ্যেই সারা পৃথিবীতে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি