ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

আঘাত এলে প্রতিঘাতের সক্ষমতা থাকতে হবে: প্রধানমন্ত্রী  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৭, ১৩ ডিসেম্বর ২০২০

সশস্ত্র বাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশনা দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘কেউ যদি আমার সার্বভৌমত্বে আঘাত করতে আসে তা প্রতিঘাত করার মতো সক্ষমতা অর্জন করতে হবে। 

প্রধানমন্ত্রী বলেন,  ‘সশস্ত্রবাহিনীর সদস্যদের দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে জনগণের কল্যাণে কাজ করতে হবে। মহান মুক্তিযুদ্ধের মধ্যদিয়ে এই বাহিনী গড়ে উঠেছে। এই বাহিনীর প্রতিটি সদস্য দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করবেন।’

আজ রোববার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০২০ এবং আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০২০ এর গ্রাজুয়েশন সেরিমনিতে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

মিয়ানমার থেকে ১০ লাখের বেশি রোহিঙ্গার বাংলাদেশে আশ্রয় নেয়ার প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা কখনো তাদের সাথে সংঘাতে যাইনি। আলোচনা করে এ সমস্যা সমাধানের চেষ্টা করছি। এবং আন্তর্জাতিক পরিমণ্ডলেও সবাইকে আমরা সকলকে আহ্বান জানিয়েছি যে, এই যে বিশাল একটা বোঝা আমাদের উপর, এটা যেন খুব দ্রুত তারা সমাধান করেন।’

সরকার প্রধান বলেন, ‘আমার দেশের উন্নতি করতে হবে, তার জন্য বিনিয়োগ প্রয়োজন। বাংলাদেশের উন্নয়নের জন্য সবার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখে যেখানে যতটুকু সহযোগিতা পাওয়া যায় এবং যাদের কাছ থেকে যতটুকু প্রযুক্তিজ্ঞান পাওয়া যায়, সেইটুকু নিয়েই আমরা আমাদের দেশকে গড়ে তোলার চেষ্টা করে যাচ্ছি।

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি