ঢাকা, শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১, || ফাল্গুন ১৩ ১৪২৭

‘১ হাজার মণের বেশি পাট এক মাসের বেশি মজুত নয়’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২৬, ২০ জানুয়ারি ২০২১ | আপডেট: ২২:২৭, ২০ জানুয়ারি ২০২১

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীর প্রতীক বলেছেন, কাঁচা পাটের ডিলার ও আড়তদাররা ১,০০০ মণের বেশি কাঁচাপাট এক মাসের বেশি সময় মজুত করতে পারবেন না। তিনি বলেন, দেশের অভ্যন্তরীণ বাজারে প্রয়োজনীয় কাঁচা পাট সরবরাহ নিশ্চিতকরণ এবং পাট ও পাটজাত পণ্য রপ্তানীর ধারা বেগবান করার লক্ষ্যে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মন্ত্রী আরো বলেন, এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পাট অধিদপ্তরকে নির্দেশনা প্রদান করা হয়েছে। গোলাম দস্তগীর গাজী আজ দুপুরে সচিবালয়ে বাংলাদেশ জুট মিলস এসোসিয়েশন (বিজেএমএ) ও বাংলাদেশ জুট স্পীনার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দের সঙ্গে অনুষ্ঠিত এক বৈঠককালে এসব কথা বলেন।

সভায় বস্ত্র ও পাট সচিব লোকমান হোসেন মিয়া, অতিরিক্ত সচিব সাবিনা ইয়াসমিন, বাংলাদেশ জুট মিল এসোসিয়েশনের চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান পাটোয়ারী, বাংলাদেশ জুট স্পীনার্স এসোসিয়েশনের চেয়ারম্যান মো. জাহিদ মিয়াসহ এসোসিয়েশন দু’টির অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

গোলাম দস্তগীর গাজী বলেন, সম্প্রতি দেশে কাঁচা পাটের সংকট তৈরির কারণে পাটকলগুলো উৎপাদন ঝুঁকিতে পড়েছে। এ অবস্থায় পাট ও পাটজাত পণ্যের রপ্তানী আয়ের ধারা অব্যাহত রাখার জন্য কাঁচা পাটের সরবরাহ নিশ্চিত করতে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে।
তিনি বলেন, এজন্য লাইসেন্স বিহীন অসাধূ ব্যবসায়ীদেরকে কাঁচা পাট ও ভেজা পাট কেনা-বেচা বন্ধ করতে ও বাজারে কাঁচা পাটের সরবরাহ নিশ্চিত করার জন্য কার্যকর পদক্ষেপ গ্রহণে পাট অধিদপ্তরকে নির্দেশ প্রদান করা হয়েছে।

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি