ঢাকা, মঙ্গলবার   ০২ মার্চ ২০২১, || ফাল্গুন ১৭ ১৪২৭

প্রধানমন্ত্রীর উপহার ঘর ও জমি পেয়ে দারুণ খুশি গৃহহীনরা (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৮, ২৪ জানুয়ারি ২০২১

মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার ঘর ও জমি পেয়ে দারুণ খুশি ভূমি ও গৃহহীন পরিবার। কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান প্রধানমন্ত্রীকে। প্রথম ধাপে ঘর ও জমি পেয়েছেন দেশের ৬৬ হাজার ১৮৯টি ভূমি ও গৃহহীন পরিবার। এখন নতুন ঠিকানায় নতুন জীবনের স্বপ্ন দেখছেন অসহায় এসব মানুষ।

শনিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর সারাদেশে উপকারভোগীদের হাতে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর করা হয়। স্বপ্নের ঠিকানা পেয়ে আনন্দের ঝিলিক তাদের চোখে মুখে।

প্রথম ধাপে গাজীপুর, নরসিংদী, মুন্সীগঞ্জ ও মাদারীপুরসহ ঢাকা বিভাগের বিভিন্ন জেলার ভূমিহীনরা ঘর ও জমি পেয়েছেন।

এসব অঞ্চলের ভূমিহীনরা জানান, প্রধানমন্ত্রীকে দোয়া করি, আমার মাথার উপর ছাদ ও পায়ের তলায় মাটি দিয়েছেন। ছেলেমেয়ে নিয়ে অনেক কষ্ট করে চলি, প্রধানমন্ত্রী একটি ঘর দিয়েছেন তাতে আমি অনেক খুশি।

ব্রাহ্মণবাড়িয়া, খাগড়াছড়িসহ চট্টগ্রাম বিভাগে ভূমিহীন পরিবার রয়েছে ১ লাখ ৬১ হাজার ২৯৭টি। ধাপে ধাপে তারা পাবে প্রধানমন্ত্রীর এই উপহার।

রংপুর বিভাগে সর্বাধিক ১ লাখ ৮৩ হাজার পরিবার ভূমিহীন। প্রথম ধাপে রংপুর, ঠাকুরগাঁও, কুড়িগ্রাম ও দিনাজপুরের উপকারভোগীরা নতুন ঘর ও জমি পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন।

উচ্ছ্বাস প্রকাশ তারা জানান, বৃষ্টির দিনে খুব কষ্ট হতো, আমি স্বপ্নেও ভাবতে পারেনি এরকম পাকা ঘর ও জমি পাবো। ঘর পেয়ে খুবই খুশি, খুশিতে মন ভরে গেছে আমাদের।

নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, জয়পুরহাট ও নাটোরসহ রাজশাহী বিভাগের ভূমিহীনরাও নতুন ঘর ও জমি পেয়ে দারুণ খুশি।

প্রথম ধাপে ঘর পেয়ে খুলনা, কুষ্টিয়া, যশোর, বেনাপোল, মেহেরপুর, চুয়াডাঙ্গা, সাতক্ষীরা ও মোংলার ভূমিহীন পরিবারগুলো প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান।

ময়মনসিংহ, নেত্রকোনা ও জামালপুরসহ ময়মনসিংহ বিভাগের ভূমিহীনদের হাতেও ঘর, জমির দলিল, নামজারি ও কবুলতনামা তুলে দেয়া হয়।

সিলেট, সুনামগঞ্জ ও হবিগঞ্জসহ সিলেট বিভাগে ভূমিহীন পরিবারের সংখ্যা ৮০ হাজার ৫৮৪টি। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর আনুষ্ঠানিকভাবে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বিভিন্ন উপজেলায় গৃহহীনদের হাতে ঘরের চাবি ও জমির কাগজ বুঝিয়ে দেন।

বরিশাল, বরগুনা, ঝালকাঠিসহ প্রথম ধাপে বরিশাল বিভাগের গৃহহীনরাও প্রধানমন্ত্রীর উপহার পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন।

ভিডিও-
এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি