ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

‘মানসিক শক্তি বজায় রেখে পরিশ্রম করলে সফলতা ধরা দেবে’ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৮, ১৭ ফেব্রুয়ারি ২০২১ | আপডেট: ২২:০৭, ১৭ ফেব্রুয়ারি ২০২১

সবার প্রিয় মাশরাফিকে কাছে পেয়ে শিশু-কিশোররা আনন্দে উদ্বেলিত হয়ে ওঠে। ঘটনাটি ছিলো আজকের। ১৭ ফেব্রুয়ারি ২০২১ তারিখে বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, এমপি এসওএস চিলড্রেন্স ভিলেজেস বাংলাদেশের বিকল্প পরিচর্যায় বেড়ে ওঠা শিশু কিশোরদের সাথে কিছু সময় অতিবাহিত করেন। এসওএস-এর মানসম্মত বিকল্প পরিচর্যা ফ্যামিলি লাইক কেয়ার-এ বেড়ে ওঠা শতাধিক শিশু কিশোরের উদ্দেশ্যে সবার প্রিয় মাশরাফি বিন মর্তুজা তাঁর বক্তব্যে বলেন, দেশকে ভালোবাসতে হবে এবং সেই ভালোবাসার প্রকাশ হলো সঠিক সময়ে সঠিকভাবে নিজ নিজ দায়িত্ব পালন করা। তিনি বলেন, মানসিক শক্তি বজায় রেখে পরিশ্রম করলে সফলতা ধরা দেবে নিশ্চিতভাবেই। গঠনমূলক সমালোচনা করা এবং সেটাকে ইতিবাচকভাবে নিতে পারার মনোভাব রাখতে হবে তবেই নিজেকে ভালো রাখা সম্ভব আর নিজেকে ভালো রাখতে পারলে সম্ভব অন্যকে ভালো রাখা। 

আজ দুপুর ১২টায় তিনি এসওএস বাংলাদেশের ঢাকা কার্যালয়ে আসেন। এসওএস বাংলাদেশ-এর ছেলে-মেয়েরা এবং কর্মীরা তাকে স্বাগত জানান। জাতীয় সংগীতের সাথে পতাকা উত্তোলনের পর তিনি এসওএস পরিচালিত পিতৃ-মাতৃহীন শিশুদের বিকল্প পরিচর্যার আদর্শ মডেল ফ্যামিলি লাইক কেয়ারের একটি ফ্যামিলি হাউস পরিদর্শন করেন, যেখানে একজন এসওএস মায়ের তত্ত্বাবধানে ৮ থেকে ১০ জন পিতা-মাতার স্নেহবঞ্চিত শিশু পারিবারিক পরিবেশে নিরাপদে বেড়ে উঠছে। পিতৃ-মাতৃহীন শিশুদের বিকল্প পরিচর্যার আদর্শ মডেল ফ্যামিলি লাইক কেয়ার-এ শিশুরা মায়ের তত্ত্বাবধানে যেভাবে পরম মমতায় বেড়ে উঠছে তা স্বচক্ষে দেখার পর তিনি এই কার্যক্রমের ভুয়সী প্রশংসা করেন। বাংলাদেশে এসওএস চিলড্রেন্স ভিলেজস-এর মানসম্মত কার্যক্রম চলমান রাখার জন্য মাশরাফি বিন মর্তুজার সহযোগিতা সবসময় সাথে থাকবে সেই আশাবাদও তিনি এ সময় ব্যক্ত করেন। 

শিশু-কিশোরদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন এসওএস চিলড্রেন্স ভিলেজেস বাংলাদেশ-এর ন্যাশনাল ডিরেক্টর ডা. মোঃ এনামুল হক, ধন্যবাদ জ্ঞাপন করেন এসওএস বাংলাদেশ-এর সিনিয়র ডিরেক্টর ডালিয়া দাস। মতবিনিময় সভাটি শুরু হয় এসওএস চিলড্রেন্স ভিলেজ বাংলাদেশ-এর প্রকল্প পরিচালক মোঃ সাইফুল ইসলামের স্বাগত বক্তব্য রাখার মধ্য দিয়ে। 
 
প্রসঙ্গত উল্লেখ থাকে যে, এসওএস চিলড্রেন্স ভিলেজেস বাংলাদেশ একটি বেসরকারি সমাজ উন্নয়নমূলক সংস্থা, যা পিতৃ-মাতৃহীন, পরিবার থেকে বিচ্ছিন্ন ও পিতা-মাতার স্নেহবঞ্চিত শিশুদের মানসম্মত বিকল্প যত্ন প্রদানের পাশাপাশি শিশু অধিকার প্রতিষ্ঠায়ও কাজ করছে। এসব শিশুর দায়িত্ব নিয়ে তাদেরকে পারিবারিক পরিবেশে, মাতৃস্নেহে লালন-পালন এবং শিক্ষা ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে আত্মনির্ভরশীল হয়ে সমাজে প্রতিষ্ঠিত হতে সহায়তা করে এসওএস বাংলাদেশ। বর্তমানে বাংলাদেশের ৭টি জেলায় (ঢাকা, রাজশাহী, খুলনা চট্টগ্রাম, বগুড়া, সিলেট এবং বাগেরহাট)  এসওএস চিলড্রেন্স  ভিলেজ-এর প্রকল্প রয়েছে। এ সকল প্রকল্পসমূহে মোট ১৫,০০০ জন উপকারভোগী বিভিন্ন মেয়াদী সহায়তা পাচ্ছে এবং তার মধ্যে ১০০০ জন পিতৃ-মাতৃহীন অসহায় শিশু পারিবারিক পরিবেশে মাতৃস্নেহে লালিত-পালিত হচ্ছে।

আরকে//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি