ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ভাষা শহীদদের প্রতি রেড ক্রিসেন্ট সোসাইটির শ্রদ্ধা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৯, ২১ ফেব্রুয়ারি ২০২১ | আপডেট: ১৬:৩০, ২১ ফেব্রুয়ারি ২০২১

প্রতি বছরের ন্যায় এবছরও মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানালো বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। সোসাইটির স্বেচ্ছাবেসকরা কেন্দ্রীয় শহীদ মিনারসহ সারাদেশে শহীদ মিনারের মূল বেদিতে দায়িত্ব পালন এবং আগতদের মাস্ক নিশ্চিতকরণে ফ্রি মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ কার্যক্রম পরিচালনা করেছে।

আজ রোববার (২১ ফেব্রুয়ারি) সকালে সোসাইটির পরিচালক মো: নূর ইসলাম খান অসির নেতৃত্বে ৫ সদস্যের একটি প্রতিনিধি দল কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এছাড়াও দেশের ৬৪ জেলায় রেড ক্রিসেন্ট ইউনিটের পক্ষ থেকেও স্থানীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। 

রেড ক্রিসেন্ট সোসাইটি জানায়, সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের উদ্যোগে ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারসহ সারাদেশের কেন্দ্রীয় শহীদ মিনারে আগতদের মাঝে ফ্রি মাস্ক বিতরণ, হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত জীবাণুমুক্তকরণ এবং জীবানুনাশক স্প্রে কার্যক্রম পরিচালিত হয়েছে।

এছাড়াও, জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় স্বেচ্ছায় রক্ত সংগ্রহ কার্যক্রমসহ কোভিড-১৯ প্রতিরোধে জনসচেতনতামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকবৃন্দ।

রেড ক্রিসেন্ট সোসাইটির উপ-যুব প্রধান ও টিম লিডার মো: জাহিদুল ইসলাম জানান, রেড ক্রিসেন্টের প্রায় অর্ধশতাধিক স্বেচ্ছাসেবক কেন্দ্রীয় শহীদ মিনারে দায়িত্ব পালন করেছে। স্বেচ্ছাসেবকরা শহীদ মিনারে আগতরা যেন স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন ম্যাগাফোনের মাধ্যমে সেই বিষয়ে ব্যাপক প্রচার-প্রচারণা চালায়। (বিজ্ঞপ্তি)

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি