ঢাকা, শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১, || ফাল্গুন ১৩ ১৪২৭

করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রীর সাফল্যের প্রশংসায় এডিবি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৬, ২৩ ফেব্রুয়ারি ২০২১ | আপডেট: ২০:৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২১

এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি) কর্তৃপক্ষ কোভিড-১৯ মহামারী মোকাবেলা এবং দেশব্যাপী টিকাদান কার্যক্রম সফল ভাবে পরিচালনা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেছে।

এডিবি’র এ দেশীয় পরিচালক মনমোহন প্রকাশ আজ বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে সৌজন্য সাক্ষাতকালে আরো বলেন, তারা বাংলাদেশকে কোভিড-১৯ ভ্যাকসিন ক্রয়ে সহায়তা বাবদ ৯৪০ মিলিয়ন মার্কিন ডলার প্রদান করবে।

প্রধানমন্ত্রীর সহকারি প্রেস সচিব কে এম ইমরুল কায়েস বৈঠকের পর এ কথা জানান।

এডিবির পরিচালককে উদ্ধৃত করে ইমরুল বলেন, ‘মহামারী থেকে অর্থনৈতিক পুনরুদ্ধার ত্বরান্বিত করতে এডিবি সরকারের প্রস্তাবিত বাংলাদেশে টিকাদান কর্মসূচির জন্য এডিবি’র এপিভ্যাক্স সুবিধার আওতায় ৯৪০ মিলিয়ন ডলার সহযোগিতা প্রদানের বিষয়ে আলোচনা করে।’

বৈঠকে প্রধানমন্ত্রী এডিবির পরিচালককে অবহিত করেন যে, তাঁর সরকার ঢাকা-বরিশাল-পটুয়াখালী-পায়রা রেলপথ নির্মাণকে অগ্রাধিকার দিচ্ছে।

ইমরুল বলেন, অর্থনীতির সমস্ত খাত পর্যায়ক্রমে খুলে দেয়ার বিষয়ে প্রধানমন্ত্রীর সময়োচিত সিদ্ধান্তের প্রশংসা করে এডিবি প্রতিনিধি বলেন এ জন্যই বাংলাদেশের অর্থনীতি এবং জিডিপির প্রবৃদ্ধি ও রেমিট্যান্স পুনরুদ্ধার সম্ভব হয়েছে।

এডিবির পরিচালক জনগণকে টিকা দানের বিষয়ে সরকারের পদক্ষেপের প্রশংসা করে বলেন, বাংলাদেশ এশিয়ার তিনটি দেশের মধ্যে একটি, যেটি কোভিড-১৯ টিকাদান অভিযান সফলভাবে পরিচালনা করছে।

প্রকাশ প্রধানমন্ত্রীর কাছে এডিবি’র বই ‘এশিয়ার সমৃদ্ধির পথে যাত্রা: ৫০ বছরেরও বেশি সময় ধরে নীতি, বাজার এবং প্রযুক্তি’ এবং তিন খন্ডের ‘বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অর্থনৈতিক করিডোর বিস্তৃত উন্নয়ন পরিকল্পনা’ প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন।

পিএমও সচিব তোফাজ্জল হোসেন মিয়া বৈঠকে উপস্থিত ছিলেন।- বাসস

এসি
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি