ঢাকা, মঙ্গলবার   ২৭ ফেব্রুয়ারি ২০২৪

কাজী মাহতাব উদ্দিন আহমদ এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০২, ২৫ জুন ২০২১ | আপডেট: ২০:১১, ২৫ জুন ২০২১

কাজী মাহতাব উদ্দিন আহমদ

কাজী মাহতাব উদ্দিন আহমদ

দেশের অন্যতম শীর্ষ প্রসাধনসামগ্রী প্রস্তুতকারক শিল্পপ্রতিষ্ঠান কিউট-এর প্রতিষ্ঠাতা কাজী মাহতাব উদ্দিন আহমদ এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ। তিনি ২০১৫ সালের ২৫ জুন রাতে রাজধানীর স্কয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। মৃত্যুর সময় তিনি স্ত্রী, এক কন্যা, দুই পুত্র ও অসংখ্য শুভানুধ্যায়ী রেখে যান।

কাজী মাহতাব উদ্দিন আহমদ এর জন্ম ১৯৪৬ সালের ১ নভেম্বর রাজধানীর পুরান ঢাকার চকবাজারে। তার বাবা কাজী আব্দুল ওয়াহেদ ছিলেন একজন ব্যবসায়ী এবং মা হালিমা খাতুন গৃহিণী ছিলেন। তারা ছিলেন চার ভাই, চার বোন এবং ভাইদের মধ্যে বড় ছিলেন কাজী মাহতাব।

মাহতাব উদ্দিন বাংলাদেশ কসমেটিক ম্যানুফেকচারার এসোসিয়েশনের সভাপতি ছিলেন। তিনি ছিলেন মৌসুমী গ্রুপের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর। বাংলাদেশে খেলাধুলায় স্পন্সর করার ক্ষেত্রে পাইওনিয়ার ছিলেন কাজী মাহতাব উদ্দিন। তিনি বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ছিলেন। 

মাহতাব উদ্দিন আহমদ তাঁর জীবদ্দশায় নানামুখী মানবকল্যাণমূলক কর্মকাণ্ডে জড়িত ছিলেন। মানবদরদি এই মানুষটি ছিলেন কোয়ান্টাম ফাউন্ডেশনের ভাইস প্রেসিডেন্ট ও প্রতিষ্ঠাতা সদস্য। কোয়ান্টাম বুলেটিনের সম্পাদকও ছিলেন তিনি। এছাড়া কোয়ান্টাম স্বেচ্ছা রক্তদান কার্যক্রমের পরিচালক (মোটিভেশন) ও বান্দরবান লামার কোয়ান্টামমে প্রতিষ্ঠিত কোয়ান্টাম কসমো স্কুল এন্ড কলেজের অন্যতম পৃষ্ঠপোষক ছিলেন।

মরহুমের স্ত্রী অধ্যাপিকা খাদিজা মাহতাব, ইস্পাহানী গার্লস স্কুল এন্ড কলেজের প্রাক্তন শিক্ষিকা ও কোয়ান্টাম ফাউন্ডেশন মতিঝিল শাখার পরিচালক। মরহুমের কন্যা বুয়েটের শিক্ষক ও দুই পুত্র পারিবারিক ব্যবসা দেখাশোনা করছেন।

কাজী মাহতাব উদ্দিন আহমদ এর ইচ্ছানুযায়ী, বান্দরবানের লামায় অবস্থিত কোয়ান্টামম'তে তাঁকে সমাহিত করা হয়।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি