ঢাকা, সোমবার   ২৬ সেপ্টেম্বর ২০২২

‘দেশে অচিরেই করোনা ভাইরাসের ভ্যাকসিন উৎপাদন হবে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৯, ৮ জুলাই ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো: শারফুদ্দিন আহমেদ বলেছেন, বিএসএমএমইউ-এ ভ্যাকসিন ট্রায়ালের জন্য প্রস্তুতি আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যাশা অনুযায়ী দেশে অচিরেই করোনা ভাইরাসের ভ্যাকসিন উৎপাদন হবে।

বৃহস্পতিবার (৮ জুলাই) বিএসএমএমইউ উপাচার্য তার দায়িত্ব গ্রহণের শততম দিনের কার্যক্রম বিষয়ে নিউজ লেটার প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

ডা. মো: শারফুদ্দিন আহমেদ বলেন, প্রধানমন্ত্রী যে স্বপ্ন দেখেন তা বাস্তবায়ন করে থাকেন। তাঁর নির্দেশনা অনুযায়ী বর্তমান করোনা পরিস্থিতি মোকাবিলায় আমরা সক্ষম হবো। ক্রমবর্ধমান করোনা পরিস্থিতি মোকাবিলায় বিএসএমএমইউয়ের কার্যক্রম প্রসঙ্গে তিনি বলেন, এই বিশ্ববিদ্যালয়ের করোনা সেন্টারের সাধারণ শয্যা সংখ্যা ও আইসিইউ সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। নন-কোভিড রোগীদের জন্য আইসিইউ ইউনিট চালু এবং করোনা ইউনিট চালু করা হয়েছে। মিউকরমাইকোসিস বা ব্ল্যাক ফাঙ্গাসের সংক্রমণ দেখা দেওয়ায় ব্ল্যাক ফাঙ্গাস ইউনিট চালু এবং করোনা ভাইরাসের বিভিন্ন ভ্যারিয়েন্ট নির্ধারণে জেনোম সিকোয়েন্সিংয়ের কার্যক্রমও  চালু রয়েছে।

অনুষ্ঠানে নিউজলেটার ছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাসিক মুখপত্র এপ্রিল ও মে ২০২১ সংখ্যা এবং জার্নাল প্রকাশ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন, সার্জারি অনুষদের ডীন অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমেদ, ডেন্টাল অনুষদের ডীন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, বেসিক সাইন্স ও প্যারা ক্লিনিক্যাল সাইন্স অনুষদের ডীন অধ্যাপক ডা. খন্দকার মানজারে শামীম, মেডিসিন অনুষদের ডীন অধ্যাপক ডা. মাসুদা বেগম, শিশু অনুষদের ডীন অধ্যাপক ডা. শাহীন আকতার, নার্সিং অনুষদের ডীন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, মেডিক্যাল টেকনোলজি অনুষদের ডীন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল প্রমুখ উপস্থিত ছিলেন।

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি