ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

সম্মিলিত প্রচেষ্টায় করোনা সংক্রমণ মোকাবেলা সম্ভব: পলক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৬, ১১ জুলাই ২০২১

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় করোনা সংক্রমণ পরিস্থিতি মোকাবেলা করা সম্ভব। এজন্যে ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের অংশগ্রহণে করোনাভাইরাস প্রতিরোধ কমিটি গঠন করতে হবে।

প্রতিমন্ত্রী গতকাল শনিবার (১০ জুলাই) রাত সাড়ে দশটা পর্যন্ত চলা করোনা সংক্রমণ পরিস্থিতিতে নাটোর জেলা কমিটির জরুরি ভার্চুয়াল সভায় অনলাইনে সংযুক্ত হয়ে এ কথা বলেন।

সভার কার্যক্রম পরিচালনা করেন জেলা প্রশাসক শামীম আহমেদ। বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাটোর-২ আসনের সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল, নাটোর-১ আসনের সংসদ সদস্য মোঃ শহীদুল ইসলাম বকুল, পুলিশ সুপার লিটন কুমার সাহা, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, বড়াইগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান পাটোয়ারী প্রমুখ।

প্রতিমন্ত্রী পলক বলেন, জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে করোনা সংক্রমণ পরিস্থিতি মোকাবেলায় কাজ করছে সরকার। করোনা সংক্রমণ থেকে দেশের মানুষকে রক্ষা করতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে টিকা সংগ্রহ করা হয়েছে। চলমান বিধিনিষেধ সময়ে কর্মহীন হয়ে পড়া বিভিন্ন পেশার মানুষের জন্যে জেলায় জেলায় পর্যাপ্ত খাবারের বরাদ্দ দিয়েছে সরকার। হাসপাতালগুলোতে প্রয়োজনীয় জনবল ও চিকিৎসা উপকরণ সরবরাহ করেছে সরকার।

তিনি বলেন, সংক্রমণ এখন শহর থেকে গ্রামে ছড়িয়ে পড়ছে। এ মহামারী যুদ্ধকালীন অবস্থার সৃষ্টি করেছে। মানুষকে বাঁচাতে কঠোর বিধিনিষেধ কার্যকর করতে হবে। জনসাধারণকে স্বাস্থ্যবিধি অনুসরণে উদ্বুদ্ধ করতে হবে। এজন্যে প্রত্যেক ইউনিয়ন ও পৌরসভার ওয়ার্ড পর্যায়ে জনপ্রতিনিধি, ধর্মীয় নেতা, শিক্ষক, সাংবাদিক, সামাজিক মর্যাদাবান ব্যক্তিদের সমন্বয়ে করোনাভাইরাস প্রতিরোধ কমিটি গঠন করা প্রয়োজন।

পলক আরও বলেন, সরকার জীবন ও জীবিকার প্রয়োজনে কার্যকর সকল পদক্ষেপ গ্রহণ করেছে। আসন্ন কোরবানীর ঈদের পশুর হাট অনলাইনে সম্পন্ন করা হলে করোনাভাইরাসের সংক্রমণ থেকে মানুষকে রক্ষা করা সম্ভব হবে। 

অনলাইনে শতভাগ পশুর হাট বাস্তবায়ন করা সম্ভব না হলে নির্ধারিত হাটগুলোকে বিভক্ত করে মানুষের সমাগম কমানোর পরামর্শ দেন প্রতিমন্ত্রী।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি