ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

টিকা উৎপাদনের

পরিকল্পনা স্বাস্থ্যের স্থায়ী কমিটিতে উপস্থাপনের পরামর্শ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১০, ২৬ আগস্ট ২০২১

সবাইকে টিকার আওতায় আনতে দেশে টিকা উৎপাদনের একটি পূর্ণ পরিকল্পনা স্বাস্থ্যের স্থায়ী কমিটির আগামী বৈঠকে উপস্থাপন করতে মন্ত্রণালয়কে পরামর্শ দেয়া হয়েছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় আজ এ পরামর্শ দেয়া হয়। কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিম সভায় সভাপতিত্ব করেন।

কমিটির সদস্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, আ.ফ.ম. রুহুল হক, মুহিবুর রহমান মানিক, মো. মনসুর রহমান, মো. আব্দুল আজিজ, সৈয়দা জাকিয়া নুর, রাহগির আলমাহি এরশাদ এবং মো. আমিরুল আলম মিলন সভায় অংশগ্রহণ করেন।

সভায় ‘বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট বিল, ২০২১’ এবং ই.ডি.সি.এল গোপালগঞ্জ শাখা কভিড-১৯ ভ্যাকসিন তৈরির বিষয়ে আলোচনা করা হয়।

সভায় বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট বিল, ২০২১’ প্রয়োজনীয় সংশোধনীসহ জাতীয় সংসদে উত্থাপনের সুপারিশ করা হয়।
স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সকল ঘোষণা স্বাস্থ্য মন্ত্রণালয়ের মাধ্যমে প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। এ ছাড়া কমিটি বৈঠকের সুপারিশসমূহের কপি সকল মন্ত্রণালয়ে পৌছানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

দ্রুততম সময়ে সকল জনগনকে টিকার আওতায় আনতে টিকা উৎপাদনের একটি পূর্ণ পরিকল্পনা আগামী বৈঠকে উপস্থাপনের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

স্বাস্থ্য সেবা বিভাগের সচিব, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, বিভিন্ন সংস্থার প্রধানগণসহ মন্ত্রণালয় এবং ‘স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র সচিবসহ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।

সূত্র-বাসস

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি