ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

রাষ্ট্রপতির সঙ্গে ইন্দোনেশীয় রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৪, ২৮ আগস্ট ২০২১

ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রীনা পি. সোয়েমার্নো আজ সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন গণমাধ্যমকে বলেন, বৈঠককালে, রাষ্ট্রপতি বিদায়ী রাষ্ট্রদূতকে বাংলাদেশে তার মেয়াদ সফলভাবে সম্পন্ন করার জন্য ধন্যবাদ জানান।

২০১৮ সালে ইন্দোনেশীয় প্রেসিডেন্টের বাংলাদেশ সফর এবং এর আগে ২০১৭ সালে বাংলাদেশের প্রধানমন্ত্রীর ইন্দোনেশিয়া সফরের কথা তুলে ধরে রাষ্ট্রপতি হামিদ বলেন, এই সফরগুলো দেশ দুটির মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্কে এক নতুন অধ্যায়ের সূচনা করেছে।

তিনি আরো বলেন, এই অব্যহত সম্পর্ক আগামী দিনগুলোতে দু’দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগের ক্ষেত্রে ইতিবাচক ভূমিকা রাখবে।
স্বাধীনতার পরপরই বাংলাদেশকে যে কয়েকটি দেশ স্বীকৃতি দেয়- ইন্দোনেশিয়া তাদের অন্যতম উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, দু’দেশের মধ্যে সম্পর্কের ৫০ বছর পূর্তির প্রাক্কালে বর্তমানে বিদ্যমান এই চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক এক নতুন মাত্রা পাবে।
বিদায়ী রাষ্ট্রদূত কোভিড-১৯ (করোনা) বৈশ্বিক মহামারির কঠিন সময়ে ইন্দোনেশিয়াকে ওষুধ পাঠানোর জন্য ইন্দোনেশিয়ার পক্ষ থেকে বাংলাদেশ সরকারকে আন্তরিক ধন্যবাদ জানান।

এ সময় রীনা বাংলাদেশে তার দায়িত্ব পালনকালে সর্বাত্মক সহযোগিতার জন্য রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানান।
রাষ্ট্রপতির সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন। 
(সূত্র-বাসস)
কেআই//    


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি