ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ট্যানারি কমপ্লেক্স বন্ধে সংসদীয় কমিটির সুপারিশ বাস্তবায়ন শুরু 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩০, ১১ সেপ্টেম্বর ২০২১

সাভার ট্যানারি কমপ্লেক্স বন্ধে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২১তম সভার সুপারিশ বাস্তবায়নে পদক্ষেপ গ্রহণ শুরু করেছে পরিবেশ মন্ত্রণালয়। সংসদীয় কমিটির সুপারিশ মোতাবেক সাভার ট্যানারি কমপ্লেক্স কেন বন্ধ করা হবে না আগামী ২০ সেপ্টেম্বর ২০২১ তারিখের মধ্যে সে বিষয়ে সুস্পষ্ট ব্যাখ্যা প্রেরণের জন্য বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) এর চেয়ারম্যানকে অনুরোধ করা হয়েছে। ৯ সেপ্টেম্বর ২০২১ পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আশরাফ উদ্দিন স্বাক্ষরিত এক পত্রে এ অনুরোধ জানানো হয়। 

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২৩ আগস্ট সোমবার সংসদ ভবনে অনুষ্ঠিত ২১তম বৈঠকের কার্যবিবরণীর ১৪ (ছ) নং সিদ্ধান্ত অনুযায়ী বর্জ্য ব্যবস্থাপনা সঠিকভাবে না করায় জরুরীভিত্তিতে সংশ্লিষ্ট আইনের ধারা অনুযায়ী শিল্প মন্ত্রণালয় ও বিসিক কর্তৃক পরিচালিত ট্যানারি কমপ্লেক্স বন্ধ করার সুপারিশ করা হয়। 

ভবিষ্যতে আইনের ধারা অনুযায়ী কমপ্লেক্সটি পরিচালিত হলে পুনরায় চালু করার বিষয় বিবেচনা করা যেতে পারে। বন্ধের পূর্ব পর্যন্ত জরিমানার মাধ্যমে সর্বোচ্চ ক্ষতিপূরণ আদায়ের সুপারিশ করা হয়।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি