ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ইভানার মৃত্যুতে স্বামীসহ তিনজনের বিরুদ্ধে থানায় অভিযোগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫০, ২৪ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ১০:৩১, ২৫ সেপ্টেম্বর ২০২১

ইংরেজি মাধ্যম স্কুল স্কলাসটিকার ক্যারিয়ার গাইডেন্স কাউন্সেলর ইভানা লায়লা চৌধুরীর মৃত্যুর ঘটনায় তার স্বামী আবদুল্লাহ মাহমুদ হাসান রুম্মানকে দায়ী করে রাজধানীর শাহবাগ থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। 

ইভানার বাবা এ এস এম আমান উল্লাহ চৌধুরী শুক্রবার রাতে এ অভিযোগ দায়ের করেন বলে শাহবাগ থানার ওসি মো. মওদুদ হাওলাদার একুশে টেলিভিশন অনলাইনকে জানিয়েছেন। 

ওসি বলেন, “ইভানার বাবা এসেছিলেন। তাদের পরিবারের পক্ষ থেকে একটি অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগ গ্রহণ করা হয়েছে। এখন পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।”

অভিযোগে একজন নারী আইনজীবীসহ আরও দুইজনের নাম উল্লেখ করা হয়েছে বলে জানান ওসি। 

ওসি মওদুদ বলেন, “অভিযোগে বলা হয়েছে, রুম্মান বিয়ের পর থেকেই ইভানাকে শারীরিক ও মানসিক নির্যাতন করতেন। কিছুদিন আগে ইভানা জানতে পারেন, রুম্মান ওই নারী আইনজীবীর সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন। 

“পরে রুম্মান এবং ওই নারী আইনজীবীর মধ্যে হোয়াটসঅ্যাপে আলাপচারিতার প্রমাণ পেয়ে তার স্ক্রিনশট বন্ধুদের মেসেঞ্জারে পাঠান ইভানা।”

ইভানার বাবার অভিযোগে আরও বলা হয়েছে, বেশকিছুদিন ধরে ইভানাকে ঘুমের ওষুধ খাওয়াচ্ছিলেন রুম্মান, যাতে নির্বিঘ্নে ফোনে ওই নারীর সঙ্গে কথোপকথন চালিয়ে যেতে পারেন।

গত ১৫ সেপ্টেম্বর রাজধানীর শাহবাগের পরীবাগে বহুতল দুই ভবনের মাঝ থেকে ইভানার (৩২) মৃতদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় আগেই একটি অপমৃত্যুর মামলা হয়েছে।  

ওসি মওদুদ বলেন, ইভানার মৃত্যুর পর ঘটনার সুষ্ঠু তদন্তের দাবিতে শাহবাগ থানায় একটি আবেদন জমা দেন ব্যারিস্টার আসিফ বিন আনওয়ারসহ কয়েকজন আইনজীবী।

ইভানা যে মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন এবং শ্বশুরবাড়ির পক্ষ থেকে তাকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হয়েছে, এ সম্পর্কিত কিছু তথ্য প্রমাণও তারা আবেদনের সঙ্গে জমা দেন বলে জানান তিনি। 

আইনজীবীদের পক্ষে আবেদনটি জমা দিয়েছিলেন আসিফ বিন আনওয়ার। তিনি লন্ডন কলেজ অব লিগ্যাল স্টাডিজ সাউথে (এলসিএলএস) শিক্ষকতা করতেন। সেখানে ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত তার ছাত্রী ছিলেন ইভানা।
এসি/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি