ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

পদ্মাসেতু প্রকল্পের ক্ষতিগ্রস্তদের মাঝে প্লটের দলিল হস্তান্তর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৩, ৩ অক্টোবর ২০২১

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

পদ্মাসেতু নির্মাণ প্রকল্পের ক্ষতিগ্রস্তদের মাঝে পুনর্বাসন সাইটসমূহে বরাদ্দকৃত প্লটের লীজ দলিল হস্তান্তর করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার (৩ অক্টোবর) সকালে প্রকল্পের মাওয়া প্রান্তে রেজিষ্ট্রেশন সম্পন্ন ৮২৩টি প্লটের মধ্যে ২০টি দলিল হস্তান্তর করেন মন্ত্রী।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী জানান, পদ্মাসেতু প্রকল্পের উভয়পাড়ে মোট ৭টি পুনর্বাসন সাইটে ৩ হাজার ১১টি আবাসিক প্লট, ১০০টি বাণিজ্যিক প্লট এবং ২০টি বাণিজ্যিক স্পেস রয়েছে। 

ওবায়দুল কাদের বলেন, প্রকল্পের সার্বিক অগ্রগতি শতকরা ৮৮ ভাগ, মূলসেতুর অগ্রগতি শতকরা প্রায় ৯৫ ভাগ এবং নদী শাসনের মোট অগ্রগতি ৮৫ দশমিক ২৫ ভাগ।

সেতু বিভাগের সচিব মোঃ আবু বকর ছিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, প্রকল্প পরিচালক মোঃ শফিকুল ইসলাম এবং পদ্মাসেতু প্রকল্পের প্রধান সমন্বয়ক মেজর জেনারেল এফ এম জাহিদ হোসেন। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এসময় বিএনপি নেতাদের তত্বাবধায়ক সরকার গঠন বিষয়েও কথা বলেন। 

উচ্চ আদালত তত্বাবধায়ক সরকারকে জাদুঘরে পাঠিয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, রাষ্ট্রপতি সকল রাজনৈতিক দলের সঙ্গে যোগাযোগ করে সুন্দর এবং গ্রহণযোগ্য একটি নির্বাচন কমিশন গঠন করবেন।

ওবায়দুল কাদের এসময় বিএনপিসহ সকল রাজনৈতিক দলের নেতাদের উদ্দেশে বলেন, বিশৃঙ্খলা সৃষ্টি না করে আগামী জাতীয় নির্বাচনের জন্য প্রস্তুতি নিন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি