ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

বাসে হাফ পাসে নারাজ মালিকরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২৪, ২৫ নভেম্বর ২০২১

বাসে হাফ পাস বা অর্ধেক ভাড়া নিতে রাজি নন পরিবহন মালিকরা। এ বিষয়ে তাদের সঙ্গে বিআরটিএর বৈঠকটি কোনো সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়েছে। ঢাকার বনানীতে বিআরটিএ কার্যালয়ে বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকাল তিনটার দিকে এ বৈঠক শুরু হয়। দেড় ঘণ্টাব্যাপী বৈঠকে শিক্ষার্থীদের হাফ পাসের আলোচনা হলেও পরিবহন মালিকদের দ্বিমতের কারণে কোনো সিদ্ধান্ত আসেনি।

সভা শেষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, ‘শিক্ষার্থীরা বাসে হাফ ভাড়ার দাবিতে আন্দোলন করছেন। তাদের এই দাবিকে গুরুত্ব দিয়ে আমরা সমস্যা সমাধানে চেষ্টা চালিয়ে যাচ্ছি।’

‘শিক্ষার্থীদের দাবিকে বিশেষ গুরুত্ব দিয়ে আজ আমরা বৈঠক করেছি। তবে বেসরকারি বাসে অর্ধেক ভাড়ার বিষয়ে কোনো সিদ্ধান্ত আমরা চাপিয়ে দিতে পারি না।’

সচিবের ভাষ্য, বাসে ভাড়া কত শতাংশ পর্যন্ত ছাড় দিতে হবে সেই সিদ্ধান্ত সরকারের পক্ষ থেকে দিলে বাস মালিকরা ধর্মঘট ডাকতে পারেন। যে কারণে জনদুর্ভোগ বাড়বে।

তিনি বলেন, আমরা পরিবহন মালিক সমিতিকে নিজেদের মধ্যে আলাপ-আলোচনা করে একটি যুক্তিসঙ্গত প্রস্তাব দেওয়ার জন্য বলেছি। তারা দ্রুত সময়ের মধ্যে এ প্রস্তাব আমাদের কাছে দেবেন।

সচিব জানান, শিক্ষা মন্ত্রণালয়ের প্রতিনিধিকেও একটি দিতে বলা হয়েছে। তারাসহ সব পক্ষ দ্রুত তাদের প্রস্তাব জমা দেবে। এছাড়া বিআরটিসি বাসে শিক্ষার্থীদের জন্য সুবিধা মিলবে। এসব বিষয় নিয়ে শুক্রবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বক্তব্য দেবেন বলে জানিয়েছেন সচিব।

বৈঠকে জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব, আইজিপি, পরিবহন মালিক সমিতির প্রতিনিধি, শ্রমিক ফেডারেশনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি