ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

নির্বাচনে বিশৃংখলা সৃষ্টিকারীদের ছাড় দেয়া হবে না: কবিতা খানম

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ০৯:১৮, ১৩ ডিসেম্বর ২০২১

নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম বলেছেন, নির্বাচনে কোন প্রকার বিশৃংখলা সৃষ্টিকারীদের ছাড় দেয়া হবে না। দেখা হবে না সে কোন দলের। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আচরণ বিধি মেনে চলার জন্য কঠোর হুঁশিয়ারী উচ্চারণ করেন তিনি। 

রোববার রাতে নওগাঁ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চতুর্থ ধাপে অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে আত্রাই, মহাদেবপুর ও ধামইরহাট উপজেলার চেয়ারম্যান প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

প্রার্থীদের সহনশীল আচরণ করার আহ্বান জানিয়ে বেগম কবিতা খানম বলেন, ‘যখন কোনো কিছুতে প্রতিদ্বন্দ্বিতা হয় সেখানে জয়-পরাজয় থাকে। জয়ের আশা যেমন করবেন, আবার পরাজিত হলে সেটা মেনে নেওয়ারও মানসিকতা থাকতে হবে। অসহিষ্ণু হলে বিশৃঙ্খলা বাড়বে। আইনের মধ্যে থেকে আচরণবিধি মেনে প্রচারণা চালাতে হবে।’ 

তিনি বলেন, নির্বাচনের আগে, নির্বাচনের দিন ও পরের দুই দিন নির্বাচনী এলাকায় ম্যাজিস্ট্রেট, র‌্যাব, বিজিবি, পুলিশসহ আইন শৃংখলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে।

ভোটের পরিবেশ সুষ্ঠু রাখতে প্রার্থীদের সহযোগিতা কামনা করে তিনি আরও বলেন, ‘পাল্টাপাল্টি অভিযোগ না করে, ভোটের পরিবেশ যাতে সুষ্ঠু থাকে সেভাবে প্রচার-প্রচারণায় অংশ নিতে পারেন। ভোটারদের আকর্ষণ করুন, কারোর ভোট জোর করে নিতে পারবেন না। তাদের মন জয় করে ভোট নিতে হবে।’ 
প্রার্থীদের প্রতি নির্বাচন কমিশনার কবিতা খানম বলেন, পরিবেশ সুষ্ঠু থাকবে আপনারা ভোটকেন্দ্রে আসুন। শুধু নির্বাচন কমিশন, আইনশৃঙ্খলা বাহিনী নয়, আপনারাও দায়িত্বশীলতার পরিচয় দিন। মারামারি কোনো দিনই কাম্য নয়। মারামারি হলে কেউ না কেউ আহত কিংবা নিহত হয়। কারও পরিবার নিঃস্ব হোক জনপ্রতিনিধি হিসেবে কেউ চাইবে না। প্রতিদ্বন্দ্বিতা যেন প্রতিহিংসায় রূপ না নেয় সেভাবে আচরণ করুন। 

জেলা প্রশাসক হারুন-অর-রশীদের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নির্বাচন কমিশনের জাতীয় পরিচয়পত্র অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাশেম মো. ফজলুল কাদের, পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া, জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান প্রমুখ।

এ সময়ে প্রার্থীরা নির্বাচনের পরিবেশ বিষয়ে শঙ্কা ও নানা অভিযোগের কথা নির্বাচন কমিশনারের কাছে তুলে ধরেন।

আগামী ২৬ ডিসেম্বর নওগাঁর মহাদেবপুর, ধামইরহাট ও আত্রাই উপজেলার ২৬টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি