ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

সূর্যের দেখা মিললেও রয়েছে বৃষ্টির শঙ্কা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৫, ৫ ফেব্রুয়ারি ২০২২

মাঘের শেষে বৃষ্টির ঝলক দেখিয়ে রাজধানীর আকাশে শনিবার উঁকি মেরেছে সূর্য। এর আগের দিন ঝড়ো হাওয়াসহ ভারী, মাঝারি ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে ঘরবন্দি হয়ে পড়েছিল নগরবাসী। শুক্রবার রাজধানীতে মেঘের দাপটে দেখা যায়নি সূর্য। তবে শনিবার এই বৃষ্টি অব্যাহত থাকার আভাস থাকলেও সূর্যের আলোয় আলোকিত হয়েছে ঢাকা।

আবহাওয়া অধিদফতর শুক্রবারের বৃষ্টির দাপট শনিবারও (৫ ফেব্রুয়ারি) থাকার আভাস দিয়েছে। তবে সকালে আকাশ মুখভার করে থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের চেহারা দেখা গেছে। সকাল সোয়া ৮টা নাগাদ হেসে ওঠেছে সূর্য। তবে সূর্যের চারপাশে মেঘের আনাগোনা দেখা যাচ্ছে। যার ফলে কিছু সময় পরপর মেঘের আড়ালে হারিয়ে যাচ্ছে সূর্য।

আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ বলেন, “শনিবার বৃষ্টি হতে পারে। রোববার থেকে বৃষ্টি কমতে থাকবে। এরপর তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি কমে যাবে।”

শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, চট্টগ্রাম বিভাগের কিছু এলাকা ছাড়া ঢাকাসহ দেশের বেশিরভাগ অঞ্চলে শনিবারও বৃষ্টি অব্যাহত থাকতে পারে। পশ্চিমা লঘুচাপের প্রভাবে এই বৃষ্টির কারণে ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমতে পারে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে খুলনায় ৪৫ মিলিমিটার। এছাড়া দিনাজপুর ৪১, তাড়াশ ও ঈশ্বরদীতে ৩৫, রংপুরে ৩৪, বদলগাছিতে ৩১, রাজারহাট ও বগুড়ায় ২৯, রাজশাহীতে ২৫, গোপালগঞ্জ ২৬, টাঙ্গাইলে ২৩, চুয়াডাঙ্গা, ডিমলা ও সৈয়দপুরে ২২, সাতক্ষীরায় ২০, চাঁদপুর ১৯, বরিশালে ১৮, কুমারখালীতে ১৫, মাদারীপুরে ১৩, মোংলা ১২, ফরিদপুর ও ঢাকায় ১১, যশোরে ৯, তেতুলিয়ায় ৭, নিকলিতে ৫, শ্রীমঙ্গল ও কুমিল্লায় ৩, ভোলা ও সিলেটে ২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া খেপুপাড়ায় সামান্য বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

এদিকে শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেতুলিয়ায় ১১ দশমিক ২, যা বৃহস্পতিবার ছিল তেতুলিয়াতে ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি