ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

গ্যাসের দাম ১১৭ শতাংশ বৃদ্ধির প্রস্তাব বাস্তব সম্মত নয়: বিইআরসি (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৭, ২২ মার্চ ২০২২ | আপডেট: ২১:২৮, ২২ মার্চ ২০২২

গ্যাসের দাম ১১৭ শতাংশ বৃদ্ধির প্রস্তাব বাস্তবসম্মত নয় বলে মন্তব্য করেছেন বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) চেয়ারম্যান আব্দুল জলিল।

মঙ্গলবার (২২ মার্চ) বিয়াম মিলনায়তনে সুন্দরবন গ্যাস কোম্পানির গ্যাসের দাম বৃদ্ধির গণশুনানিতে তিনি এ মন্তব্য করেন।

শুনানিতে সুন্দরবন গ্যাসের পক্ষ থেকে গ্রাহক পর্যায়ে প্রতি ঘনমিটার গ্যাসের জন্য ২০ টাকা ৩৫ পয়সা করার প্রস্তাব আসে। যার বর্তমান মূল্য ৯ টাকা ৩৬ পয়সা। এছাড়া মিটার ছাড়া গ্রাহকদের জন্য আবাসিকে এক চুলায় ৯২৫ টাকা থেকে বাড়িয়ে ২ হাজার টাকা এবং দুই চুলার ক্ষেত্রে ৯৭৫ টাকা থেকে বাড়িয়ে ২ হাজার ১০০ টাকার প্রস্তাব আসে।

এ প্রস্তাবের বিপরীতে ভোক্তা পর্যায়ে প্রতি ঘনমিটার ১১ টাকা ৬৪ পয়সা সুপারিশ করেছে কারিগরি কমিটি। মিটারবিহীন এক চুলার জন্য ৯২৫ টাকা থেকে বাড়িয়ে ৯৯০ টাকা এবং দুই চুলার জন্য ৯৭৫ টাকা থেকে বাড়িয়ে ১ হাজার ৮০ টাকা সুপারিশ 

আব্দুল জলিল বলেন, সবার আগে জনগণ। জনগণ যদি না থাকে তাহলে আমার অস্তিত্ব থাকে না। দাম বৃদ্ধির পরে সামাজিক কি প্রভাব পড়বে সেটি দাম বৃদ্ধির আবেদনের সঙ্গে থাকা উচিত ছিল। কিন্তু কোম্পানিগুলো সে বিষয়টি এড়িয়ে গেছে।

কমিশনের চেয়ারম্যান আব্দুল জলিলের নেতৃত্বে শুনানি গ্রহণে উপস্থিত আছেন সদস্য মকবুল ই ইলাহী চৌধুরী, বজলুর রহমান, মোহাম্মদ আবু ফারুক ও মো. কামরুজ্জামান।
 
এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি