ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বাংলাদেশকে ভারতের অভিনন্দন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৫, ২৫ জুন ২০২২

দীর্ঘ অপেক্ষা শেষে উদ্বোধনের শেষ প্রান্তে স্বপ্নের পদ্মা সেতু। আর এই মহেন্দ্রক্ষনে বাংলাদেশের সরকার এবং জনগণকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে ভারত।

শুক্রবার (২৪ জুন) ঢাকার ভারতীয় হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ শুভেচ্ছা জানানো হয়।
ভারতীয় হাইকমিশনের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে ভারত সরকার ও জনগণ এই যুগান্তকারী প্রকল্পের সফল সমাপ্তির জন্য বাংলাদেশ সরকার এবং জনগণকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দীর্ঘ প্রতীক্ষিত এই প্রকল্পের কাজ শেষ হওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী সিদ্ধান্ত ও দূরদর্শী নেতৃত্বের সাক্ষ্য বহন করে।

এই সাফল্য প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত এবং এ বিষয়ে আমাদের দৃঢ় প্রত্যয়কে সমর্থন করে। বাংলাদেশ যখন একাই প্রকল্পটি নিয়ে এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিল তখনো আমরা দৃঢ় সমর্থন জানিয়েছিলাম।

পদ্মা সেতু শুধু বাংলাদেশের মধ্যে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে সাহায্য করবে না, বরং এটি ভারত ও আমাদের অভিন্ন উপ-অঞ্চলকে সংযুক্ত করতে লজিস্টিক এবং ব্যবসার জন্য প্রয়োজনীয় উৎসাহ যোগাবে। এই সেতুটি বৃহত্তর দ্বিপাক্ষিক ও উপ-আঞ্চলিক সংযোগ বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার বহুল প্রত্যাশিত ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা সেতু উন্মুক্ত করবেন। যা রাজধানী ঢাকা এবং অন্যান্য বড় শহরের সঙ্গে দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার সড়ক যোগাযোগে ব্যাপক অগ্রগতি বয়ে আনবে।

আরএমএ
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি