ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

উদ্বোধন হচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয়ের নতুন ভবন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৩, ৭ জুলাই ২০২২

পররাষ্ট্র মন্ত্রণালয়ের নবনির্মিত আটতলা ভবন বৃহস্পতিবার উদ্বোধন হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ১০টায় ভার্চুয়ালি এই ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। 

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এ উপলক্ষে জানিয়েছেন, নতুন ভবনে মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তর, উইং ও শাখার জন্য স্থান সংকুলানের চাহিদা অনেকাংশে পূরণ হবে এবং আধুনিক সুবিধাবিশিষ্ট কর্মপরিবেশ নিশ্চিত করা যাবে। 

জানা যায়, সরকারের গণপূর্ত অধিদপ্তর ও স্থাপত্য অধিদপ্তর আটতলাবিশিষ্ট নতুন ভবন নির্মাণ প্রকল্পটি বাস্তবায়ন করেছে। চার বছরে এজন্য ব্যয় হয় ৭৭ কোটি টাকা। ভবনটির বেসমেন্টে ২৪টি গাড়ি পার্কিং সুবিধা, রিজার্ভার ও দুটি স্টোররুম রয়েছে। পররাষ্ট্রমন্ত্রী গত মঙ্গলবার মন্ত্রণালয়ের নতুন এই ভবন পরিদর্শন করেন। এ সময় মন্ত্রণালয়ের মহাপরিচালক (সাধারণ সেবা) মোহাম্মদ হজরত আলী খান, মহাপরিচালক (প্রশাসন) ডি এম সালাহ উদ্দিন মাহমুদ এবং অন্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

কূটনীতিতে বিশেষ অবদান রাখার জন্য এ বছর ‘বঙ্গবন্ধু কূটনৈতিক উৎকর্ষ পদক’ পাচ্ছেন পোল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত সুলতানা লায়লা হোসেন ও ঢাকায় জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের নতুন ভবন উদ্বোধনের অনুষ্ঠানে দুই কূটনীতিককে এই পদক প্রদান করবেন।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি