ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

ঈদের পর কমবে লোডশেডিং, অফিসের কর্মঘণ্টা কমানোর সুপারিশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৩, ৭ জুলাই ২০২২ | আপডেট: ২০:২৬, ৭ জুলাই ২০২২

বিদ্যুৎ ও জ্বালানি সংকটে সারাদেশে চলমান লোডশেডিং ঈদের পরে সহনীয় হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ বিভাগের সচিব মো. হাবিবুর রহমান।

বৃহস্পতিবার (৭ জুলাই) গণমাধ্যমকে তিনি বলেন, বর্তমানে যে লোডশেডিং হচ্ছে সেটা সাময়িক সময়ের জন্য। জামালপুরে যমুনা নদীর পাড়ে দেশের সবচেয়ে বড় ১০০ মেগাওয়াট সৌরবিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করা হবে। এর কাজও শুরু হয়ে গেছে। ফেনী নদীর মোহনায় সৌর ও বায়ুবিদ্যুৎ প্রকল্প হচ্ছে। সেখান থেকেও বিদ্যুৎ পাওয়া যাবে ৫০ মেগাওয়াট।

এর আগে এক জরুরি সভায় প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদবিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী বলেন, চলমান এই লোডশেডিং আগামী সেপ্টেম্বর পর্যন্ত চালিয়ে নিতে পারলে বিদ্যুৎ ঘাটতি অনেকটাই মেটানো সম্ভব হবে।

তিনি বলেন, সবাইকে বিদ্যুৎ সাশ্রয়ী হতে হবে। বাজার-শপিংমল, মসজিদ-অফিস এবং আদালতে এসির তাপমাত্রা ২৫ ডিগ্রির নিচে রাখা যাবে না। আলোকসজ্জা করা যাবে না। দোকানপাট ও শপিংমল তাড়াতাড়ি বন্ধ করতে হবে।

তৌফিক-ই-এলাহী বলেন, বিয়ে-শাদীসহ রাতে যেসব অনুষ্ঠান হয় সেগুলো সন্ধ্যা ৭টার মধ্যে শেষ করতে হবে। এ ছাড়া অফিসের কর্ম ঘণ্টা কমিয়ে এনেও বিদ্যুৎ সাশ্রয় করা যেতে পারে।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি