ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহনের তীব্র চাপ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১২, ৯ জুলাই ২০২২

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন ঘরমুখো মানুষ।

জানা গেছে, মহাসড়কে অতিরিক্ত গাড়ি, সড়ক দুর্ঘটনা ও সেতুতে কিছু সময় টোল আদায় বন্ধ থাকায় শুক্রবার ভোরে প্রায় ২০ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজট আরও বাড়ে। এতে কখনও যানজট আবার কখনও থেমে থেমে উত্তরের পথে গাড়ি এগোচ্ছে।

শুক্রবার সারাদিন যানজটের পর রাতেও একই অবস্থায় চলছিল গাড়ি। শনিবার ভোরে মহাসড়কের নাটিয়াপাড়া এলাকা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্বপাড় পর্যন্ত প্রায় ৫০ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। মির্জাপুরের গোড়াইতেও গাড়ির ধীরগতি রয়েছে। ফলে ঘরমুখো মানুষ চরম দুর্ভোগে পড়েছেন।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতাউর রহমান বলেন, “যানবাহন ধীরগতিতে চলছে। সড়কে গাড়ির প্রচুর চাপ রয়েছে। করটিয়া থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সড়ক স্বাভাবিক রাখতে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য কাজ করছে।”

যানজট নিরসনে দ্বায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা জানান, যেহেতু ঢাকা সিটির ভেতরে এবং যমুনা সেতুর পূর্ব পাড়ে, বিশেষ করে সেতু থেকে এলেঙ্গা পর্যন্ত দীর্ঘসময় যানজটে আটকে থাকা গাড়িগুলো সময়মতো গন্তব্যে যেতে পারেনি। সে কারণে যানবাহনের চাপ থাকবে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের গোল চত্বর থেকে হাটিকুমরুল পর্যন্ত ১৯ কিলোমিটার এলাকায় যানজট মোকাবিলায় ৬০০ পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন। ফলে যানজটের আশঙ্কা নেই বলেও জানিয়েছেন সংশ্লিষ্টরা।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি