ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

ক্ষমা চাইলেন সিইসি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৭, ১৯ জুলাই ২০২২

নির্বাচনে তলোয়ারের বিপরীতে রাইফেল নিয়ে প্রতিরোধ করা নিয়ে নিজের দেওয়া বক্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

মঙ্গলবার (১৯ জুলাই) আগারগাঁওয়ের নির্বাচন ভবনে ইসলামী ঐক্যজোটের সঙ্গে সংলাপে ওই ধরনের মন্তব্যের জন্য ক্ষমা চান তিনি।

হাবিবুল আউয়াল বলেন, আপনারা মাঠে থাকবেন এবং মাঠ নিয়ন্ত্রণ করবেন।

একটা বিভ্রান্তির সৃষ্টি হয়েছে উল্লেখ করে সিইসি বলেন, গত পরশু বলেছিলাম-যদি কেউ তলোয়ার নিয়ে আসে আপনারা রাইফেল নিয়ে দাঁড়াবেন। এটা হচ্ছে কথার পিঠে কথা, এটা কখনো একজন প্রধান নির্বাচন কমিশনার মিন করতে পারেন না। আর যদি মিন করতাম তাহলে তো প্রথমদিন থেকেই আমি সবাইকে বলতাম অস্ত্র সংগ্রহ করতে। এই কথা কিন্তু আমি কখনো বলিনি।

তিনি বলেন, ইংরেজিতে একটি শব্দ আছে, হিউমার অর্থাৎ রস বা কৌতুক করে বলি। এটাকে একেবারে জাতীয় পর্যায়ে অকাট্য সত্য ঐশরিক একটা বাণী হিসেবে প্রচার করা হয়েছে।

কাজী হাবিবুল আউয়াল বলেন, এটাকে বস্তুনিষ্ঠভাবে প্রচার করা যেতো যে, উনি (আমি) হিউমার করে বলেছেন। আমি কিন্তু অস্ত্র নিয়ে প্রস্তুত থাকতে বলতাম না, সেটা আমি মিন করি নাই। আমাকে ক্ষমা করবেন। ক্ষমা করবেন।

প্রসঙ্গত, সংলাপে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনীর নেতৃত্বে ১১ সদস্যের প্রতিনিধিদল অংশগ্রহণ করে। এ সময় আরও উপস্থিত ছিলেন চার নির্বাচন কমিশনার এবং ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি