ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

পরবর্তী তিন দিন উত্তর-পূর্বাঞ্চলে বৃষ্টি হতে পারে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৬, ১৯ ফেব্রুয়ারি ২০২৩

পরবর্তী তিন দিনে আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, এ সময় দেশের উত্তর-পূর্বাঞ্চলে বৃষ্টি অথবা বজ্র বৃষ্টি হতে পারে । আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক বাসস’কে জানান, ‘আগামি ২২ ফেব্রুয়ারি দেশের উত্তর-পূর্বাঞ্চলে হালকা  অথবা গুড়িঁ গুড়িঁ বৃষ্টি হতে পারে। এ সময় শতকরা ৭০ ভাগ বৃষ্টি হওয়া সম্ভাবনা রয়েছে।’

তিনি বলেন, ‘এ সময় সামান্য বৃষ্টি হতে পারে। এরপরও আগামিকাল আমরা এ বিষয়ে আপগ্রেড জানাবো।’
আজ সকাল থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এছাড়া ভোরের দিকে দেশের নদী অববাহিকার কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে।

সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। রোববার দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ১৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এছাড়াও রাজারহাট ও সীতাকুন্ডে ১৫ , দিনাজপুর ও তেঁতুলিয়ায় ১৬, সৈয়দপুর ও টেকনাফে  ১৬ দশমিক ৪, বদলগাছী ও ডিমলায় ১৬ দশমিক ৫, ঈশ্বরদী ১৬ দশমিক ৭, নিকলি ১৬ দশমিক ৮ এবং সন্দ্বীপে ১৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা কক্সবাজারে   ৩২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

এদিকে বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ২০ দশমিক ২, রাজশাহীতে ১৭ দশমিক ২, রংপুরে ১৬ দশমিক ৮, ময়মনসিংহ ১৮, সিলেটে ১৭ দশমিক ৭, চট্টগ্রামে ১৮ দশমিক ৫, খুলনায় ১৯ দশমিক ৮ এবং বরিশালে ১৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

পূর্বাভাসে আরও বলা হয়, লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

ঢাকায় আজ পশ্চিম অথবা উত্তরপশ্চিম দিক থেকে ঘন্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯২ শতাংশ। ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫ টা ৫৬ মিনিটে এবং আগামিকাল সূর্যোদয় ভোর ৬ টা ২৯ মিনিটে।
সূত্র-বাসস
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি