ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

নিরপেক্ষ পরিবেশ বজায় রাখার নির্দেশ সিইসি’র

বরিশাল প্রতিনিধি

প্রকাশিত : ১০:৪৬, ২৯ মে ২০২৩

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, নির্বাচনের দিন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ পরিবেশ বজায় রেখে যেকোন পরিস্থিতি মোকাবিলায় প্রশাসন এবং আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীকে প্রস্তুত থাকতে হবে। জেলা প্রশাসন, জেলা ম্যাজিস্ট্রেট সেই সাথে পুলিশ কমিশনারকে বিশেষ দায়িত্ব পালন করতে হবে। 

রোববার বিকালে বরিশাল সার্কিট হাউজ মিলনায়তনে প্রশাসন ও আইন শৃংখলা বাহিনীর কর্মকর্তাদের নিয়ে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। 

কাজী হাবিবুল আউয়াল বলেন, সিটি করপোরেশন এলাকায় পুলিশকে ম্যাজিস্ট্রেসি পাওয়ার দেওয়া থাকে। সেটা নির্বাচনের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এছাড়া র‌্যাব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। এটা একটা সামগ্রিক সমন্বিত প্রয়াস। তাই সকলকেই এই কর্মযজ্ঞে গুরুত্ব সহকারে অংশগ্রহণ করতে হবে।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনকে তুলে আনা কাজটি সহজ নয়। যদিও মনে হয় কাজটি সহজ, ভোটাররা যাবেন ভোট দেবেন, ভোট শেষ হলে ভোট গণনা হবে, ফলাফল ঘোষণা করা হবে। কিন্তু টোটাল আয়োজনটা বেশ কষ্টসাধ্য। কারণ যে কোন আইন শৃংখলা পরিস্থিতির উদ্ভব হতে পারে এবং নির্বাচনী আচরণবিধি মেনে সবাই কাজ করছেন কিনা সেটাও গুরুত্বপূর্ণ। 

সুষ্ঠু, অবাধ-নিরপক্ষে ভোটের জন্য এই জিনিসগুলো খুব গুরুত্বপূর্ণ অনুষঙ্গ। সেগুলো নিশ্চিতের জন্য আজকের মতবিনিময়, যোগ করেন নির্বাচন কমিশনার।

সভায় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মো. আহসান হাবিব খান, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব জাহাঙ্গীর আলম, বিভাগীয় কমিশনার আমিন উল আহসান, পুলিশ কমিশনার সাইফুল ইসলাম প্রমুখ।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি