ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সম্প্রীতি বাংলাদেশের শ্রদ্ধা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪৮, ১৫ আগস্ট ২০২৩ | আপডেট: ২৩:৫০, ১৫ আগস্ট ২০২৩

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেছে সম্প্রীতি বাংলাদেশ। ১৫ আগস্ট ( মঙ্গলবার) সংগঠনটির কেন্দ্রীয় আহবায়ক কমিটি ধানমন্ডি ৩২-এ বঙ্গবন্ধু জাদুঘর সংলগ্ন বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করা হয়। 

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য সচিব অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, আহবায়ক কমিটির সদস্য তাপস হালদার, সাংবাদিক সিদ্দিকুর রহমান, ধীমান রায়, আবু তালেব, ফয়জুল বারী, তানভীর রহমান, সাদেক আহমেদ সৈকত, রাসেল আল দীন প্রমুখ ।

উল্লেখ্য, একাত্তরের চেতনায় একটি অসাম্প্রদায়িক, প্রগতিশীল বাংলাদেশ প্রতিষ্ঠায় সম্প্রীতি বাংলাদেশের কেন্দ্রীয় আহবায়ক কমিটি এবং সারা দেশে সংগঠনটির বিশটিরও বেশি শাখা গত ছয় বছর যাবৎ নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে। বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সংগঠনটিরন নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় আগামী জাতীয় নির্বাচনে স্বাধীনতার স্বপক্ষের শক্তির বিজয় নিশ্চিত করায় কাজ করে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন।

প্রসঙ্গত, বাঙালির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব, তাঁর তিন ছেলে-শেখ কামাল, শেখ জামাল ও শেখ রাসেল এবং বঙ্গবন্ধুর পরিবারের অধিকাংশ সদস্য ও তাঁর তিন ঘনিষ্ঠ আত্মীয় একদল বিপথগামী সেনা সদস্যের নির্মম বুলেটের আঘাতে ১৯৭৫ এর ১৫ আগস্টের কাল রাতে নৃশংস হত্যাকান্ডের শিকার হন।

ওই সময় বঙ্গবন্ধুর দুই কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর ছোট বোন শেখ রেহানা সেই সময় বিদেশে থাকায় হত্যাকান্ডে থেকে প্রাণে বেঁচে যান।

কেআই//

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি