ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

বিকেলে শেখ হাসিনা-মোদি বৈঠক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৪, ৮ সেপ্টেম্বর ২০২৩ | আপডেট: ১৭:৩৭, ৮ সেপ্টেম্বর ২০২৩

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে জি-২০ শীর্ষ সম্মেলনে যোগ দিতে তিন দিনের রাষ্ট্রীয় সফরে শুক্রবার (৮ সেপ্টেম্বর) দুপুরে নয়াদিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্মেলনের আগে বিকালে স্থানীয় সময় বিকাল ৫টায় (বাংলাদেশ সময় সাড়ে ৫টা) নরেন্দ্র মোদির সরকারি বাসভবনে তার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন। বৈঠকে কৃষি গবেষণা খাতে সহযোগিতা, সাংস্কৃতিক বিনিময় ও দুই দেশের নাগরিকদের লেনদেন সহজীকরণে তিনটি সমঝোতা স্মারক সই হবে।

সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক পোস্টে নরেন্দ্র মোদি জানান, আজ (শুক্রবার) সন্ধ্যায় আমি আমার বাসভবনে তিনটি দ্বিপাক্ষিক বৈঠক করব। মরিশাসের প্রধানমন্ত্রী প্রাভিন্দ কুমার জগুনাথ, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে সাক্ষাৎ করব। এসব বৈঠক দেশগুলোর সঙ্গে ভারতের দ্বিপাক্ষিক সম্পর্ক পর্যালোচনা ও উন্নয়ন সহযোগিতা আরও জোরদার করার সুযোগ দেবে।

এর আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে তিন দিনের রাষ্ট্রীয় সফরে নয়াদিল্লির উদ্দেশে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে রওনা হন তিনি। নয়াদিল্লিতে ৯-১০ সেপ্টেম্বর জি-২০ শীর্ষ সম্মেলনে যোগ দিতে এই সফর।

কেআই//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি