ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

জাতীয় স্মৃতিসৌধে নবনিযুক্ত প্রধান বিচারপতির শ্রদ্ধা

সাভার আশুলিয়া প্রতিনিধি 

প্রকাশিত : ০৯:২১, ২৭ সেপ্টেম্বর ২০২৩

দেশের ২৪তম প্রধান বিচারপতি হিসেবে শপথ গ্রহণ শেষে বিচারপতি ওবায়দুল হাসান সাভারের জাতীয় স্মৃতিসৌধে মহান স্বাধীনতা যুদ্ধের বীর সন্তানদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ২টা ২০ মিনিটের দিকে সড়ক পথে এসে স্মৃতি সৌধের মূল বেদিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানান তিনি। শ্রদ্ধা নিবেদন শেষে তিনি স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন। 

এসময় সাংবাদিকদের সাথে আলাপকালে বিচারপতি বলেন, সাভারের জাতীয় স্মৃতিসৌধ আমাদের শহীদের আত্নত্যাগের প্রতি সম্মান দেখিয়ে নির্মাণ করা হয়েছে। আমি এবং আমার সহকর্মীরা এখানে এসেছি তাদের তাদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য৷ তাদের আত্নত্যাগের বিনিময়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে এ দেশের সংবিধান তৈরি হয়েছে। এই সংবিধানকে সংরক্ষণ করা আমি ও আমার সহকর্মীদের প্রত্যকের পবিত্র দায়িত্ব। আমরা সেভাবেই শপথ নিয়েছি। এই শপথে বলিয়ান থাকার জন্য আবারও আসলাম স্মৃতিসৌধে।

প্রধান বিচারপতির সফরসঙ্গী ছিলেন আপিল বিভাগের বিচারক, সুপ্রিম কোর্ট, আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার। এ ছাড়া স্মৃতিসৌধে তাঁদের সঙ্গে ছিলেন ঢাকার জেলা প্রশাসক, ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপারসহ প্রমুখ।

এর আগে সকাল ১১টায় বঙ্গভবনের দরবার হলে তাকে শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। গত ১২ সেপ্টেম্বর আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানকে বাংলাদেশের ২৪তম প্রধান বিচারপতি নিয়োগ দেন রাষ্ট্রপতি।

এএইচ


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি