ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় তদন্ত কমিটি গঠন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৯, ৬ জানুয়ারি ২০২৪

রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ রেলওয়ে। বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগীয় সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী মো. সৌমিক শাওন কবিরকে কমিটির প্রধান করা হয়েছে।

শুক্রবার (৫ জানুয়ারি) দিনগত রাত ১২টার রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা সিরাজ-উদ-দৌলা খান এ তথ্য নিশ্চিত করেছেন।

সাত সদস্যের কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, ১৫৪ যাত্রী নিয়ে শুক্রবার দুপুর ১টায় বেনাপোল থেকে কমলাপুর স্টেশনের উদ্দেশে ছেড়ে আসে ট্রেনটি। রাত ৯টায় রাজধানীর গোপীবাগ পৌঁছালে ট্রেনটিতে আগুনের ঘটনা ঘটে। 

এতে ট্রেনের চারটি বগি পুড়ে ছাই হয়েছে। এসব বগিতে থাকা চারজনের মৃত্যু হয়েছে। দগ্ধ হয়েছে বেশ কয়েকজন। তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।
 
ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন জানান, ট্রেনটি বেনাপোল থেকে কমলাপুরে আসছিল। রাত ৯টার দিকে গোপীবাগ এলাকায় ট্রেনের বগিতে আগুন দেয়া হয়। প্রথমে তিনটি বগিতে আগুন লেগেছে। পরে আরেকটি বগিতে ছড়িয়ে পড়ে। মোট চারটি বগি সম্পূর্ণ পুড়ে গেছে। 

পরে ফায়ার সার্ভিসের আটটি ইউনিটের চেষ্টায় রাত সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এ পর্যন্ত চারটি মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতদের মধ্যে দুই শিশুও রয়েছে। যারা দগ্ধ তাদের ঢাকা মেডিকেলে নেয়া হয়েছে।
 
এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি