ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

ঘন কুয়া‌শায় ঢাকার ৪ ফ্লাইট গেল চট্টগ্রামে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৫, ২৪ জানুয়ারি ২০২৪ | আপডেট: ১০:৩৬, ২৪ জানুয়ারি ২০২৪

ঘন কুয়াশায় রানওয়ে না দেখতে পেরে ৪টি ফ্লাইট অবতরণ করতে পারেনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের। পরে ফ্লাইটগুলো চট্টগ্রামের হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

মঙ্গলবার মধ্যরাত থেকে বুধবার (২৪ জানুয়ারি) ভোর পর্যন্ত কুয়াশায় ঢাকা থাকে শাহজালাল বিমানবন্দর।

এসময় মাসকাট, দুবাই, কুয়ালালামপুর ও দাম্মাম থেকে আসা চারটি ফ্লাইট চট্টগ্রাম বিমানবন্দরে চলে যায়। এছাড়া শিডিউল বিপর্যয় হয়েছে আরও ১১টি ফ্লাইটের।

শাহজালাল বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, বুধবার ঘন কুয়াশার কারণে মাসকাট, দুবাই, কুয়ালালামপুর ও দাম্মাম বিমানবন্দর থেকে সালাম এয়ার, ইউএস-বাংলা ও বাংলাদেশ বিমানের চারটি ফ্লাইট ছেড়ে আসে। ফ্লাইটগুলো ভোর ৪টা থেকে সোয়া ৫টার মধ্যে শাহজালাল বিমানবন্দরে অবতরণের কথা ছিল। কিন্তু ঘন কুয়াশার কারণে রানওয়ে পাইলটের দৃষ্টি সীমায় না থাকায় চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করে।

তবে চট্টগ্রাম থেকে সকাল ৯টার পর ফ্লাইটগুলো ফিরে আসা শুরু করে ঢাকায়। 

এদিন শাহজালাল বিমানবন্দরে ১১টি আন্তর্জাতিক ফ্লাইট দেরিতে অবতরণ করে। বিভিন্ন এয়ারলাইন্সের কুয়ালালামপুর, কুয়েত সিটি, গুয়াংজু,  দুবাই,  শারজাহ, দোহা, থেকে আসা এসব ফ্লাইট ১ থেকে ৮ ঘণ্টা পর্যন্ত দেরিতে অবতরণ করছে।
 
এর আগে মঙ্গলবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরগামী কোনো ফ্লাইট ডাইভার্ট না হলেও শিডিউল বিপর্যয় হয়েছে আটটি ফ্লাইটের।
 
এদিকে, চলতি জানুয়ারির শুরু থেকেই দেশের বিভিন্ন স্থানে ঘন কুয়াশা ও শীত অনুভূত হচ্ছে। মাসের শেষের দিকে বৃষ্টিপাতের কারণে শীত আরও বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি