ঢাকা, সোমবার   ১৩ মে ২০২৪

অন-অ্যারাইভাল ভিসার কথা ভাবছে ভারত : প্রণয় ভার্মা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৬, ৩০ জানুয়ারি ২০২৪

বাংলাদেশি নাগরিকদের জন্য ভারতে অন-অ্যারাইভাল ভিসা নিয়ে বেশ কিছুদিন ধরে আলোচনায় চলেছে। এবার বাংলাদেশিদের জন্য ভারতে অন-অ্যারাইভাল ভিসার কথা ভাবা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা।

মঙ্গলবার সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী মুহাম্মদ ফারুক খানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন হাইকমিশনার।

সাক্ষাৎ শেষে সাংবাদিকদের হাইকমিশনার বলেন, বাংলাদেশের নাগরিকদের জন্য অন-অ্যারাইভাল ভিসা সুবিধা চালুর ব্যাপারে আলোচনা করা হবে।

এদিকে, ভারতের নাগরিকদের জন্য বাংলাদেশে অন-অ্যারাইভাল ভিসার বিষয়ে বিমানমন্ত্রী বলেন, ভারতের নাগরিকদের জন্য অন-অ্যারাইভাল ভিসা সুবিধার বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ অন্যদের সাথে আলোচনার পর সমন্বিত সিদ্ধান্ত নেয়া হবে।

বিমান বাংলাদেশ নিয়ে মন্ত্রী বলেন, বাংলাদেশ বিমানের কোনো সমস্যা নেই, লাভজনক ও সুন্দরভাবে চলছে। তবে বিমানের দুর্নীতি অভিযোগ থাকলে খতিয়ে দেখা হবে। 

এর আগে গত ২৩ জানুয়ারি প্রণয় ভার্মার সঙ্গে বৈঠক করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। বৈঠক শেষে নৌপ্রতিমন্ত্রী বলেন, ভিসা নিয়ে আমাদের কথা হয়েছে। যারা চিকিৎসা করতে যায় এক সপ্তাহের মধ্যে তাদের সব ফর্মালিটি শেষ হয়। অন-অ্যারাইভাল ভিসা নিয়ে কথা বলেছি, এগুলো নিয়ে তারা কাজ করবে। এ বিষয়ে আমরা আরও ভালো সংবাদ পাব।

কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি