ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

কক্সবাজারে শ্রমিক নেতা খুন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৪, ২৭ জানুয়ারি ২০১৮

কক্সবাজারের রামু ও উখিয়ার সিএনজি চালক সমিতির দলীয় কোন্দলের জেরে মো. শাহ আলম (৪০) নামের এক শ্রমিক নেতা খুন হয়েছেন। শুক্রবার রাত ৯টার দিকে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

টেকনাফ-কক্সবাজার সড়কের মরিচ্যা বাজার এলাকায় শাহ আলমকে মারধর করে আহত করা হয়। আহত শাহ আলমকে কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হলে সেখানে রাত ১২টার দিকে তার মৃত্যু হয়। তার মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়ার পর থেকে টেকনাফ সড়কে টায়ার জ্বালিয়ে এবং সিএনজি দিয়ে অবরোধ করে মোটরযান শ্রমিকরা।

নিহত শাহ আলম খুনিয়ারপালং পূর্ব ধেছুয়ার বানিয়ার দোকান এলাকার ঠান্ডা মিয়ার ছেলে। এবং মরিচ্যা-খুনিয়াপালং ফোরস্ট্রোক সিএনজি চালক ও টমটম মালিক শ্রমিক কল্যাণ সমবায় সমিতির ফেব্রুয়ারিতে অনুষ্ঠিতব্য নির্বাচনে সাধারণ সম্পাদক প্রার্থী তিনি।

ওই সংগঠনের সভাপতি মো. হাসেম জানান, তাদের সমিতির কোনো গাড়ি রামু স্টেশন কিংবা অন্য মোকামে ভাড়া নিয়ে গিয়ে সেখান থেকে অন্য কোথাও যাওয়ার জন্য যাত্রী তুলতে পারে না। কিন্তু রামুর সিএনজি চালক সমিতির গাড়ি মরিচ্যা-খুনিয়াপালং বা অন্য মোকামে যাত্রী নিয়ে গিয়ে আবার সেখান থেকে অন্য যাত্রী তুলে সব জায়গায় যেতে পারে।

এ বিষয় নিয়ে বেশ কয়েক মাস ধরে দু’সংগঠনের মাঝে সমস্যা চলছে। এর জেরে গত শুক্রবার রামু সিএনজি চালক সমিতির নেতারা মরিচ্যা-খুনিয়াপালং সমিতির বেশ কয়েকটা সিএনজি রামুতে আটকে রাখে। এ খবর পেয়ে মরিচ্যা এলাকায় আসা রামু সমিতির কয়েকটি গাড়ি আটকে রাখা হয়। পরে রাত সাড়ে ৮টার দিকে মরিচ্যা বাজার এলাকায় রামুর একটি সিএনজি যাত্রী নিয়ে এলে মরিচ্যা-খুনিয়াপালং সমিতির নেতারা তা আটকায়। ওই সময় রামুর সিএনজি চালকের পক্ষ হয়ে মরিচ্যা সমিতির চালকদের সঙ্গে ওই যাত্রীর কথা কাটাকাটি হয়। পরে তা সংঘর্ষে রূপ নেই। এসময় সংগঠনের নেতা হিসেবে শাহ আলম তর্ক থামাতে গেলে, ওই যাত্রী তাকে কাঠ দিয়ে আঘাত করলে শাহ আলমের মৃত্যু হয়। 

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি