ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

এখনই তাদের প্রতিহত করার সময়: ডা. নুজহাত চৌধুরী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩১, ৪ মার্চ ২০১৮ | আপডেট: ১৯:৪০, ৪ মার্চ ২০১৮

ডা. নুজহাত চৌধুরী শম্পা বলেছেন, ১৯৭১ সালে যুদ্ধ করে আমরা রাজনৈতিকভাবে বিজয় লাভ করেছি। কিন্তু আমাদের আদর্শিক বিজয় অর্জিত হয়নি। তাই এ লড়াইয়ে আমাদের বিজয় লাভ করতে হবে।

ডা. জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে রাজধানীর শাহবাগে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন শহীদ সন্তান ডা: নুজহাত চৌধুরী শম্পা। বিক্ষুব্ধ নাগরিক সমাজের ব্যানারে এ সমাবেশের আয়োজন করা হয়।

প্রজন্ম `৭১-এর সংগঠক ও স্বাচিপ নেতা নুজহাত চৌধুরী বলেন, কয়দিন পর পরই আমাদের এখানে এসে দাঁড়াতে হয়। আমাদের ভাইদের ওপর হামলার প্রতিবাদ করতে হয়। এভাবে দাঁড়াতে আর ভালো লাগে না। আমাদের এখন প্রতিহত করার সময়। উঠে দাঁড়াবার সময়।

তিনি বলেন, আমরা কে কোন ধর্ম পালন করবো। সেটা কারো কাছ থেকে শিখতে হবে না। এটা একান্ত নিজের ব্যাপার। চাপাতি যদি আমার ধর্ম ঠিক করে দেয় তাহলে সেটা মেনে নেওয়া যায় না।

শহীদ বুদ্ধিজীবীর এ সন্তান আরো বলেন, সরকার, রাষ্ট্র বা রাজনীতিতে যারা আছেন সবাইকে এখনই ঠিক করতে হবে আমরা এদেশে কেমন রাজনীতি চাই। আমরা কি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ চাই, নাকি পাকিস্তান আফগানিস্তানের মতো সাম্প্রদায়িক রাষ্ট্র চাই, সেই সিদ্ধান্ত আজ আমাদের নিতে হবে।

উল্লেখ্য, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের শেষ সময়ে ১৪ ডিসেম্বর ডা. নুজহাত চৌধুরীর বাবা ডা. আবদুল আলিমকে পাক বাহিনী ধরে নিয়ে যায়। ১৮ ডিসেম্বর রায়ের বাজার বধ্যভূমিতে ডা. আবদুল আলিমের হাত ও চোখ বাঁধা অবস্থায় ক্ষত বিক্ষত লাশ পাওয়া যায়। 

আআ/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি