ঢাকা, সোমবার   ১৭ জুন ২০২৪

১৫ মে গাজীপুর সিটি নির্বাচন অসম্ভব : সিইসি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৪, ৯ মে ২০১৮

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা জানিয়েছেন, আদালত স্থগিতাদেশ তুলে নিলেও আগামী ১৫ মে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ সম্ভব নয়।

আজ বুধবার গাজীপুরে জেলা প্রশাসনের ভাওয়াল সম্মেলন কক্ষে এক সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান সিইসি।

মতবিনিময় সভায় নুরুল হুদা গাজীপুর জেলা নির্বাচন অফিস পরিদর্শন, সার্ভার স্টেশন, স্মার্ট কার্ড, নির্বাচন অফিসের প্রশাসনিক কর্মকাণ্ড নিয়ে জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন।

প্রসঙ্গত, গাজীপুর সিটি নির্বাচনের তফসিল ঘোষণা ও তা স্থগিত হওয়ার পর এটাই তার গাজীপুরে প্রথম সফর।

প্রসঙ্গত, নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, গাজীপুর সিটির ৫৭ টি সাধারণ ও ১৯ টি সংরক্ষিত ওয়ার্ডে আগামী ১৫ মে ভোট হওয়ার কথা ছিল। সে অনুযায়ী প্রার্থীরাও প্রচারে ব্যস্ত ছিলেন। জমেও উঠেছিল প্রচার।
কিন্তু সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজা গাজীপুর সিটি কর্পোরেশনে অন্তর্ভুক্তির বৈধতা চ্যালেঞ্জ করে ওই ইউনিয়নের চেয়ারম্যান এবিএম আজহারুল ইসলাম সুরুজ একটি রিট আবেদন করলে হাইকোর্ট গত রোববার এ সিটির নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেন।
সেই সঙ্গে শিমুলিয়া ইউনিয়ন পরিষদের ছয়টি মৌজা গাজীপুর সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত করে জারি করা গেজেট এবং সম্প্রতি গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল কেন আইনগত কর্তৃত্ববহির্ভূত ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত।

এ সংক্রান্ত আরও খবর

গাজীপুর সিটি নির্বাচন: আপিলের শুনানি কাল

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি