ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

আটক জাবি শিক্ষককে ছেড়ে দিয়েছে পুলিশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৬, ৩ জুলাই ২০১৮ | আপডেট: ২০:২৬, ৩ জুলাই ২০১৮

কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে মানবন্ধন থেকে আটক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক রেহনুমা আহমদ ও ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি বাকী বিল্লাহকে ছেড়ে দিয়েছে পুলিশ। মঙ্গলবার বিকেল ৪টার দিকে প্রেসক্লাবের সামনে থেকে তাদের আটকের পর বিকেল সাড়ে ৫টায় শাহবাগ থানা থেকে তাদের ছেড়ে দেওয়া হয়। 

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপকমিশনার মারুফ হোসেন সরদার জানিয়েছেন, ক্লাবের সামনে থেকে আটক করে নিয়ে আসা দুইজনকে ছেড়ে দেওয়া হয়েছে। তাদের কী কারণে তাদের আটক করা হয়েছিল, জানতে চাইলে তিনি বলেন, ফেসবুকে স্ট্যাটাস দিয়ে প্রেসক্লাবের সামনে জড়ো হয়ে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছিল। সে কারণে তাদের আটক করা হয়েছিল।

এর আগে কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলা, গ্রেফতার ও নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষক অধ্যাপক রেহনুমা আহমেদ ও বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি বাকি বিল্লাহকে আটক করে পুলিশ।

এসময় কর্মসূচিতে সংহতি জানাতে আসা অভিভাবক, শিক্ষক ও রাজনৈতিক নেতাদেরও পুলিশ লাঞ্ছনা করে বলে অভিযোগ করেন অনেকেই। ছাত্র-শিক্ষক, অভিভাবক, সংস্কৃতিকর্মী ও রাজনৈতিক দলের নেতাদের মানববন্ধনে দাঁড়াতে চাইলে ‍পুলিশ বাধা দিয়ে ব্যানার কেড়ে নেয় বলে জানানো হয়।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি